ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের প্রার্থী, এলাকায় আলোড়ন
প্রকাশ : ০২ মে ২০২৪, ১৩:২৮
ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের প্রার্থী, এলাকায় আলোড়ন
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রজাপতি প্রতীক নিয়ে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচনে প্রথমবারের মতো ট্রান্সজেন্ডার (হিজরা) মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েছেন বর্ষা খাতুন (হিজরা)। সদর উপজেলায় এই প্রথম তৃতীয় লিঙ্গের প্রার্থী হওয়ায় এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে।


জানা যায়, প্রথম ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৮ মে । রাত দিন এক করে নির্বাচনী প্রচারণায় প্রথমবারের মতো নেমেছেন ট্রান্সজেন্ডার বর্ষা খাতুন।


ঝিনাইদহের সদর উপজেলা নির্বাচনে ৩৪ বছরের তৃতীয় লিঙ্গ (হিজরা) বর্ষা খাতুন ব্যাপক সাড়া ফেলেছেন এলাকায়। প্রজাপতি প্রতীক নিয়ে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন।


সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন তিনি। তীব্র দাবদাহ উপেক্ষা করে প্রতীক নিয়ে তিনি ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। ভোট চাচ্ছেন, দোয়া চাচ্ছেন। প্রচারে গেলে উৎসাহী ভোটাররা তার পাশে ভিড় করছেন।


সদরের ভোটার গৃহবধূ ইয়াসমিন আরা, ফলের দোকানদার কামাল পাশা, চাকলাপাড়ার বাসিন্দা টিটু ফরহাদ ও সোহাগ জানান, যে কোনো মূল্যে তারা নিরপেক্ষ ও গোলযোগ বিহীন ভোট চান। সৎ, যোগ্য ও যিনি পাশে থাকেন তেমন প্রার্থীকে তারা বেছে নেবেন।


তারা বর্ষার বিষয়ে বলেন, তিনি দীর্ঘ সময় বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে ছিলেন। এবারই প্রথম নির্বাচন করছেন। তারা তাকে ভোট দেবেন। কারণ অন্যরা বিজয়ী হওয়ার পর তাদের কোনো খোঁজ-খবর নেন না। শুধু ভোটের সময় এসে ভোট চান। তারা নতুন প্রার্থীকে বিজয়ী হিসাবে দেখতে চান।


বর্ষার সঙ্গে কথা বলে জানা যায়, ঝিনাইদহ পৌরসভার চাকলাপাড়ার বাসিন্দা বর্ষা খাতুন। আলিজান মিয়া- আছিয়া খাতুন দম্পতির ৫ সন্তানের মধ্যে তিনি ৫ম। গত কয়েক বছর ধরে এলাকায় বিভিন্ন সামাজিক কাজকর্ম করছেন। আপদ বিপদে মানুষকে সাহায্য করেন। এভাবেই এলাকায় পরিচিত হয়ে উঠেন তিনি। পড়েছেন ১০ম শ্রেণি পর্যন্ত। সবার চেয়ে ভিন্ন হওয়ায় পেরিয়েছেন নানা প্রতিকূলতা। তারপরেও অসহায় মানুষের সাথেই থেকেছেন, সবসময় সমাজসেবায় জড়িয়ে রেখেছেন নিজেকে।


বর্ষা আরও জানান, যেভাবে গত কয়েক বছর মানুষের পাশে থেকেছেন তাই ভোটাররা তার মুল্যায়ন অবশ্যই করবেন। মানুষ তাকে ভোটে দাড় করিয়েছে। বিজয়ী হলে তিনি এলাকার উন্নয়ন ও মানুষের সেবা করবেন বলে জানান।


জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বর্ষাসহ সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন মোট ৪ জন। আগামী ৮মে সদর ও কালীগঞ্জ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দুই উপজেলায় মোট প্রার্থী হয়েছেন ২৪ জন। সদরের ভোট দেবেন তিন লাখ ৯০ হাজার ৯৩৪ জন ভোটার।


বিবার্তা/রায়হান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com