রাজশাহীতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদ্বোধন
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৫:৩৯
রাজশাহীতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদ্বোধন
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


২৮ এপ্রিল, রবিবার সকালে রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট এর আয়োজনে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের যুগে আছি, এই বিপ্লবের মূল চ্যালেঞ্জ হলো দক্ষতা এবং জ্ঞান। দক্ষতার উপর নির্ভর করছে আমরা কারিগরি শিক্ষায় কতটুকু অগ্রগতি লাভ করছি।


তিনি আরো বলেন, কারিগরি শিক্ষা নিয়ে সমাজে একটা নেতিবাচক ধারণা আছে। যে এখানে গরিব ছেলেমেয়েরা পড়াশোনা করে। কিন্তু আসলে কারিগরি শিক্ষা যদি ঠিকমতো করা যায়, হাতেকলমে শেখা যায় তাহলে এরচেয়ে বেশি চাকরি আর অন্য কোথাও নেই।


উদ্বোধনী অনুষ্ঠানের পর রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাস থেকে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পলিটেকনিক ইন্সটিটিউটে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে আয়োজন করা হয় অভিভাবক সমাবেশের।


র‌্যালিতে উপস্থিত ছিলেন, রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুর রশিদ মল্লিক, রাজশাহী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটের অধ্যক্ষ আমিরুল ইসলাম, রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের অ্যাকাডেমিক ইনচার্জ রশিদুল আমিন, অ্যাকাডেমিক ইনচার্জ মঞ্জুরুল ইসলাম, ইন্সট্রাক্টর কবির আহম্মেদ প্রমুখ


বিবার্তা/মোস্তাফিজুর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com