বরিশালে উপজেলা নির্বাচনের ২১ প্রার্থীকে প্রতীক বরাদ্দ
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১৮:৫৫
বরিশালে উপজেলা নির্বাচনের ২১ প্রার্থীকে প্রতীক বরাদ্দ
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের ২১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।


২৩ এপ্রিল, মঙ্গলবার বেলা ১১টায় থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম মুন্সি। প্রতীক বরাদ্দ পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন প্রার্থীরা। প্রতীক পেয়েই আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন। তারা জয়ী হলে এলাকার উন্নয়ন করবেন বলে জানান।


এসময় বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থীর মাঝে আনারস, মোটরসাইকেল, ঘোড়া, দোয়াত কলম, কাপ পিরিচ প্রতীক বরাদ্দ দেয়া হয়। এছাড়া বাকেরগঞ্জ উপজেলায় ৪ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।


এর মধ্যে বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৫ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


এরআগে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদ থেকে একজন, বাকেরগঞ্জে চেয়ারম্যান পদে থেকে ২ জন এবং ভাইস চেয়ারম্যান পদে থেকে একজনসহ মোট চারজন মনোনয়ন প্রত্যাহার করেন।


এবছর নির্বাচনে বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার ৪ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৫ হাজার ৬৪৯ জন। আর নারী ভোটার ২ লাখ ৩২ হাজার ৯১১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ৩ জন।


অপরদিকে, বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ১ হাজার ২০২ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫২ হাজার ৯৭৫ জন, নারী ভোটার ১ লাখ ৪৮ হাজার ২২৪ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ৩ জন। আগামী ৮ মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com