স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় স্বামী কারাগারে
মামলা তুলে নিতে হুমকি
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১৭:০৯
স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় স্বামী কারাগারে
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দফায় দফায় যৌতুকের জন্য শারীরিক নির্যাতনের পর গর্ভের ভ্রণ নষ্ট করেছেন পাষণ্ড স্বামী জাহিদুল ইসলাম (৪৩)। এরপর নির্যাতনের শিকার ওই নারীকে (১৯) ঘর ছাড়া করার পর জাল দলিলে বাড়ির ভিটা দখলের অভিযোগও রয়েছে এই ব্যক্তির বিরুদ্ধে।


সবশেষ স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় সোমবার জামিন নিতে গিয়ে কারাগারে গেছেন জাহিদুল ইসলাম। এখন মামলা তুলে নিতে ভুক্তভোগীদের হুমকিও দিচ্ছেন এই প্রভাবশালী ব্যক্তির লোকজন।


তিনি নাটোরের গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড় গাড়িষা পাড়া মহল্লার মৃত দশরত আলীর ছেলে। জাহিদ গুরুদাসপুরের এমবিপি ব্রিকস নামের ইটভাটার মালিক।


গতকাল সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন স্বামীর নির্যাতনের শিকার ওই নারী ও তার মা। নির্যাতিত নারীর মা অভিযোগ করেন, বয়সে বড় হওয়া সত্ত্বেও প্রায় দুই বছর আগে তার মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন জাহিদুল। বিষয়টি তিনি মেনে নেননি। কিন্তু জাহিদ বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে প্রায় দেড় বছর আগে ঘটা করে তার মেয়েকে বিয়ে করেন। বিয়ের পর থেকে চাঁচকৈড় প্রফেসর পাড়ার একটি ভাড়া বাড়িতেই তারা থাকতেন।


তিনি বলেন, কষ্টে উপার্জিত টাকায় গত বছর চাঁচকৈড় মৌজার আরএস ১৯৫৪ নম্বর এবং প্রস্তাবিত ৯৫৫৮ নম্বর খতিয়ান ভুক্ত আরএস ১২৬১ ও ২৬৯২ নম্বর দাগের ৫ শতাংশ জমি মেয়ের নামে কিনেছেন স্থানীয় চিকিৎসক বিপুল কুমার দামের কাছ থেকে। মূলত ওই জমিটি নিজের নামে লিখে নিতে মেয়েকে চাপ দিচ্ছিলেন জামাই জাহিদুল। প্রস্তাবে রাজি না হওয়ায় নিয়মিত শারীরিক নির্যাতন চালানো হতো।


এসব ঘটনায় থানায় একাধিকবার অভিযোগও দিয়েছেন তারা। সবশেষ ১৯৮৬ সালের তারিখ দেখিয়ে একটি জাল দলিল করে ওই জমি নিজের হস্তগত করেছেন জাহিদুল।


প্রভাব খাটিয়ে ওই জমি থেকে তাদের বিতাড়িত করা হয়েছে। মেয়ের সংসার আর নিজেদের জমি ফেরত চান তিনি।


নির্যাতনের শিকার নারী অভিযোগ করেন, ওই জমিটি স্বামী জাহিদুলের নামে লিখে দিতে রাজি ছিলেন না তিনি। এ কারণে অমানুষিক নির্যাতন সহ্য করতে হয়েছে তাকে। তবুও তিনি স্বামীর ঘরে ফিরতে চেয়েছিলেন। কিন্তু প্রায় ছয়মাস আগে পেটের ওপর আঘাত করে চারমাস বয়সি গর্ভের ভ্রণ নষ্ট করেছেন স্বামী জাহিদুল। এরপরই তিনি বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করেছেন। ওই মামলাতেই সোমবার স্বামী জাহিদুল ইসলাম কারাগারে গেছেন। এখন বিভিন্নভাবে জাহিদুলের লোকজন মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন। এতে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি আইনি সহায়তা দাবি করেছেন।


ব্যবসায়ী জাহিদুল ইসলাম জাহিদুল কারাগারে থাকায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। সোমবার দুপুরে গুরুদাসপুরের কাছিকাটা আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলন।


বিবার্তা/জনি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com