গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মরা হাতি উদ্ধার
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১৬:৫৬
গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মরা হাতি উদ্ধার
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের রাজেন্দ্রপুর ভাওয়াল জাতীয় উদ্যান এলাকায় মহাসড়কের পাশ থেকে একটি হাতির মৃতদেহ উদ্ধার করেছে বন বিভাগ।


২৩ এপ্রিল, মঙ্গলবার সকালে রাজেন্দ্রপুর ভাওয়াল জাতীয় উদ্যানের ২ নম্বর গেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে হাতির মৃতদেহ পড়ে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে যান বনবিভাগের কর্মকর্তারা।


বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা রুবিয়া ইসলাম বলেন, মঙ্গলবার সকালে ভাওয়াল জাতীয় উদ্যানের কর্মকর্তা-কর্মচারীরা মহাসড়কের পাশে হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন। তাৎক্ষণিকভাবে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। পরে পুলিশে খবর দেওয়া হয়েছে।


মৃত হাতির মাথায় ক্ষতচিহ্ন আছে। প্রাণীটির দাঁতগুলো উঠিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ইতোমধ্যে, পুলিশের একটি ফরেনসিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এছাড়া গাজীপুর মেট্টোপলিটন পুলিশের সদর থানা পুলিশ ও ট্যুরিস্ট পুলিশের টিম ঘটনাস্থলে আছেন। পুলিশের ফরেনসিক টিম তথ্য সংগ্রহের পর ভেটেরিনারি সার্জন ও কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন ভেটেরিনারি সার্জন যৌথভাবে ময়নাতদন্ত করবেন।


ময়নাতদন্তের পর হাতির মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে অন্য কোথাও হাতিটির মৃত্যু হয়েছে, পরে এখানে এনে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা। তদন্তের পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com