সিরাজগঞ্জে হিটস্ট্রোকে কৃষকের মৃত্যু
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১৬:৫০
সিরাজগঞ্জে হিটস্ট্রোকে কৃষকের মৃত্যু
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের তাড়াশে হিটস্ট্রোকে আফসার আলী (৬৫) নামের এক কৃষক মারা গেছেন। ২৩ এপ্রিল, মঙ্গলবার সকালে উপজেলার নওগাঁ ইউনিয়নের কালুপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।


মৃত আফসার আলী (৬৫) কালুপাড়া গ্রামের বাসিন্দা।


স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে আফসার আলী বাড়ি থেকে মাঠে কৃষি কাজ করার জন্য বের হন। পরে কাজ করার সময় গরমে হিটস্ট্রোকে ঘটনাস্থলেই মারা যান তিনি।


তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


এদিকে গত তিনদিন ধরে সিরাজগঞ্জে এ যাবতকালের সর্বোচ্চ তাপমাত্রা প্রবাহিত হচ্ছে। তাড়াশ আবহাওয়া পর্যবেক্ষণাগার অফিস সূত্র জানা যায়, মঙ্গলবার সর্বোচ্চ ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রবিবার (২১ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস যা এ যাবতকালের সর্বোচ্চ। সোমবার (২২ এপ্রিল) তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।


অপরদিকে, শাহজাদপুরের বাঘাবাড়ি আবহাওয়া অফিস সূত্র জানায়, মঙ্গলবার এখানে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত ২০ এপ্রিল ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় যা এ যাবতকালের সর্বোচ্চ। এ স্টেশনে ২১ এপ্রিল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস ও ২২ এপ্রিল ৪০ ডিগ্রি সেলসিয়াস।


তাড়াশ আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জানান, কয়েকদিন ধরেই সিরাজগঞ্জে মাঝারি তাপপ্রবাহ বয়ে চলছে। এপ্রিল মাস জুড়েই এ তাপপ্রবাহ থাকবে। তাড়াশে আবহাওয়া অফিস চালুর পরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় রবিবার ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।


বাঘাবাড়ি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামাল বলেন, বাঘাবাড়িতে ২০ এপ্রিল সর্বোচ্চ ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়। যেটি এ অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com