নওগাঁয় সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৯:৫১
নওগাঁয় সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় মোশাররফ হোসেন শান্ত ও তার সন্ত্রাসী বাহিনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।


১৮ এপ্রিল, বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় আদালতের সামনের সড়কে বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকাবাসীর আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।


স্থানীয় বাসিন্দা আবুল কালাম আজাদ কবিরাজ এর সভাপতিত্বে পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামেদ আলী, স্থানীয় বাসিন্দা চাঁন মোহাম্মদ চান্দু, আব্দুস ছালাম, গোলাম রব্বানীসহ অন্যরা বক্তব্য রাখেন।


মানববন্ধনে সন্ত্রাসী হামলায় আহত ঠিকাদার সাজ্জাদ হোসেন ও তার পরিবারের সদস্যসহ এলাকার প্রায় দুই শতাধিক বাসিন্দা ঝাড়ু হাতে উপস্থিত ছিলেন।


মানববন্ধনে বক্তারা বলেন- মোশাররফ হোসেন শান্ত নওগাঁ শহরের চকগোবিন্দ এলাকার আক্কাস আলীর ছেলে। শান্ত বাহিনীর অত্যাচারে পুরো বাসস্ট্যান্ড এলাকা অতিষ্ঠ। দোকানদারদের কাছ থেকে নিয়মিত চাঁদা নিতো। আর চাঁদা না দিলে বিড়ম্বনায় পড়তো হতো দোকানীদের। শান্ত স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ঘনিষ্ঠজন হওয়ায় কাউকেই তোয়াক্কা করে না।


উল্লেখ্য, গত ১৪ এপ্রিল রাত সাড়ে ৯ টায় শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় দেশীয় অস্ত্র রামদা, চাপাতি ও হাসুয়াসহ বিভিন্ন অস্ত্র সজ্জিত হয়ে মোশাররফ হোসেন শান্ত ১০-১২ জনকে সঙ্গে নিয়ে প্রকাশ্য অস্ত্রের মহড়া দেয়। সেখানে পল্লি বিদ্যুৎ এর ঠিকাদার সাজ্জাদ হোসেন এর কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় প্রকাশ্যে সাজ্জাদকে কুপিয়ে জখম করে মোশাররফ হোসেন শান্তসহ তার সন্ত্রাসী বাহিনীরা। পরে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হয়।


পরদিন ভুক্তভোগী সাজ্জাদ হোসেন বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০-১২ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। এরপর মোশাররফ হোসেন শান্তসহ তিনজনকে আটক করে আদালতে পাঠায় থানা পুলিশ। ব্যবসায়ীরা ভয়ে ঠিকমতো ব্যবসা পরিচালনা করতে পারছে না। শান্ত’র দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।


ভুক্তভোগী ঠিকাদার সাজ্জাদ হোসেন বলেন, গত নববর্ষের দিনে বাসস্ট্যান্ডে মোশারফ হোসেন শান্ত আমার পথরোধ করে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। তার সাথে থাকা ১০-১২ জনের প্রত্যেকের হাতেই ধারালো অস্ত্র ছিল। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা আমাকে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়িভাবে কোপাতে থাকে। আমাকে বাঁচাতে ছেলে হৃদয় ছুটে আসলে তাকে বেদম মারপিট করা হয়। এ ঘটনায় থানায় মামলা করলে আমাকে হত্যা করবে বলে হুমকি দিয়ে যাচ্ছে শান্ত বাহিনীর সন্ত্রাসীরা।


বিবার্তা/শামীনূর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com