গুরুদাসপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৮:৩৬
গুরুদাসপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

“প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যে নাটোরের গুরুদাসপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা শুরু হয়েছে।


১৮ এপ্রিল, বৃহস্পতিবার গুরুদাসপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন (এলডিডিপি) প্রকল্পের অর্থায়নে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্বরে ওই প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।


ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী। এর আগে দেশব্যাপী ওই মেলার ভার্চুয়ালী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, ইউপি চেয়ারম্যান আব্দুল বারী ও আয়ুব আলীসহ বিভিন্ন খামারি ও প্রাণী প্রেমীরা।


সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বেকার যুবকদের চাকরির পিছনে না ঘুরে গবাদি পশু-পাখি পালনের মাধ্যমে সফল উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান। সরকার টাকার ব্যবস্থা করবে বলেও তিনি ঘোষণা দেন। আলোচনা সভা শেষে অতিথিরা প্রদর্শনী স্টলগুলো ঘুরে দেখেন।


মেলায় ৩ ক্যাটাগরির ৪০টি স্টলে উন্নত জাতের গরু, মহিষ, ছাগল-ভেড়া, দুম্বা, কবুতর, খরগোশ, পাখি, হাঁস-মুরগীসহ গৃহপালিত পশু পাখি স্থান পেয়েছে।


প্রাণী সম্পদ কর্মকর্তা আলমগীর হোসেন জানান- উৎপাদন বৃদ্ধির মাধ্যমে নিরাপদ আমিষ সরবরাহ নিশ্চিত করা, দুধ, ডিম, মাংস, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি করা, পশু-পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা ও ছোট খামারিদের প্রতিকূল পরিবেশ মোকাবেলা করার বিভিন্ন পরামর্শ প্রদান করা হচ্ছে। প্রদর্শনী শেষে সেরা ৩ খামারিকে পুরস্কৃত ও অন্যান্য খামারিদের নগদ অর্থ প্রদান করা হবে।


বিবার্তা/জনি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com