শরীয়তপুরে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:৫৫
শরীয়তপুরে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু
শরীয়তপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শরীয়তপুরে ঝড়ের কারণে বৈদ্যুতিক তার ছিড়ে মাটিতে পড়েছিল। খেলতে গিয়ে সেই তার থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সাত বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুটির নাম সানজিদা (৭)।


১৭ এপ্রিল, বুধবার সকালে জেলার গোসাইরহাট উপজেলার হাটুরিয়া গ্রামের বাগানবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।


নিহত শিশু সানজিদা হাটুরিয়া বাগান বাড়ি গ্রামের মো. মনির খান ও খাদিজা দম্পতির মেয়ে।


স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত শরীয়তপুরের বিভিন্ন উপজেলায় হয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে তাদের এলাকায় বৈদ্যুতিক তার ক্ষতিগ্রস্ত হয়ে মাটিতে পড়েছিল। সকালে ফুপাতো বোন সাহারার সঙ্গে বাড়ির পাশের পরিত্যক্ত একটি ভিটায় খেলতে যায় সানজিদা। ঝড়ে বিদ্যুতের ছিড়ে যাওয়া তারের ওপর পা দিলে বিদ্যুতায়িত হয়ে পড়ে সানজিদা। এ সময় ফুফাতো বোন সাহারা চিৎকার করলে স্থানীয়রা এসে সানজিদাকে উদ্ধার করে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


নিহত সানজিদার চাচা মো. রাকিব বলেন, বিদ্যুৎ অফিসের লোকজন যদি ছিঁড়ে যাওয়া তারগুলো ঠিক করে রাখতো অথবা বিদ্যুতের লাইন বন্ধ করতো, তাহলে আমার ভাতিজি বিদ্যুৎস্পৃষ্ট হতো না। তাদের গাফিলতির কারণেই আমার ভাতিজি মারা গেল।


বিষয়টি নিয়ে গোসাইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুষ্পেন দেবনাথ জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যুর সংবাদ পেয়েছি। এ ঘটনায় শিশুটির পরিবার অভিযোগ না করলে একটি অপমৃত্যু মামলা হবে। আর অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ বিষয়ে জানতে চাইলে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. আলতাপ হোসেন বলেন, ছিড়ে যাওয়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশু মারা গেছে। আমি একটু আগেই এটা জানতে পেরেছি। বিষয়টি খুবই দুঃখজনক। তদন্ত সাপেক্ষে বিদ্যুৎ অফিসের গাফিলতি থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com