আত্মসমর্পন করলে কুকিচিন সদস্যদের পুনর্বাসন করা হবে: র‍্যাব ডিজি
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:২৮
আত্মসমর্পন করলে কুকিচিন সদস্যদের পুনর্বাসন করা হবে: র‍্যাব ডিজি
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সম্প্রতি পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকিচিনের সদস্যদের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি এবং ম্যানেজারকে অপহরণের ঘটনাকে অত্যন্ত নিন্দনীয় আখ্যায়িত করে র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, কুকিচিন সদস্যরা আত্মসমর্পন করলে তাদের পুনর্বাসন করা হবে। তবে তারা শান্তির পথে না আসা পর্যন্ত যৌথবাহিনীর অভিযান চলবে।


১৭ এপ্রিল, বুধবার বিকালে বান্দরবান সার্কিট হাউজে এক প্রেস ব্রিফিং এ কথা বলেন র‌্যাব মহাপরিচালক।


এসময় তিনি বলেন, আমা‌দের স্বাধীন দেশ, বঙ্গবন্ধুর এ দে‌শে কোনো সশস্ত্র সন্ত্রাসীরা থাক‌তে পার‌বেনা। আমরা চাই যারা বিপ‌থে গেছে, তারা য‌দি আত্মসর্মপণ ক‌রে তাহ‌লে তা‌দের‌ সু‌যোগ দি‌য়ে পুনর্বাসনের সু‌যোগ দেয়া হ‌বে।


র‌্যাব ডিজি বলেন, তাদেরকে আবারও আলোচনায় বসার সুযোগ দেয়া হবে। তারা ইচ্ছে করলে শান্তি কমিটির সাথে আলোচনায় বসতে পারবে। অথবা জেলা প্রশাসক কিংবা পুলিশ সুপারের মাধ্যমেও আলোচনায় বসে আলাপ আলোচনায় বসার সুযোগ রয়েছে বলেও জানান তিনি।


এর আগে জলদস্যুদের পুনর্বাসনের কথাও স্মরণ করে র‌্যাব মহাপরিচালক বলেন, যারা বিপথে গিয়েছে তারা যদি আত্মসর্মপণ করে তাহলে তাদেরকে সুযোগ দিয়ে পুনর্বাসন করা হবে। তারা যতক্ষণ শান্তির পথে না আসবে ততক্ষণ পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।


এসময় অতিরিক্ত মহাপরিচালক (র‌্যাব অপারেশন) কর্নেল মো. মাহাবুব আলম, জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন, বান্দরবান সেক্টর সদর দপ্তর কর্নেল সোহেল আহমেদ, ডিজিএফআইয়ের কর্নেল মোহাম্মদ আসাদুল্লাহ জামশেদসহ বিভিন্ন কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com