ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৪, ২০:৩৮
ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাঙ্গালি ঐতিহ্য ধরে রাখতে ও বাংলা নববর্ষ-১৪৩১ কে বরণ করতে সারদেশে পালিত হচ্ছে পহেলা বৈশাখ। বাংলার প্রাচীন ঐতিহ্য লোকজ উপকরণ গরুর গাড়ি, পুতুল, রঙ্গিন প্লাকার্ডসহ নানা আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহে পালিত হয়েছে পহেলা বৈশাখ ১৪৩১।


জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।


সেই সাথে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে দিনব্যাপী আয়োজন করা হয়েছে লোকজমেলা। স্টলে স্টলে বাহারি খাবার পোশাক ও মাটির তৈরি খেলনা শোভা পাচ্ছে এই লোকজ মেলায়। এছাড়ও পহেলা বৈশাখ উপলক্ষ্যে ব্যাক্তি উদ্যোগে আয়োজন করেছে গ্রাম বাংলার হারিয়ে যাওয়া লাঠি খেলার-যা দেখতে শতাধিক মানুষ জড়ো হয়।


এছাড়াও কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত হয়েছে বাংলা নববর্ষ। সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে শেষ হয়। পরে বিদ্যালয় মাঠে বর্ষবরণ উৎসব পালিত হয়।


উপজেলা নির্বাহী অফিসার উছেন মে'র সভাপতিত্বে ও উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তানিয়া সুলতানার সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ। এ সময় উপজেলা শিল্পকলা একাডেমির উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


পরে দেশীয় হাডুডু ও লাঠি খেলা উপভোগ করেন অতিথিরা। এছাড়া পহেলা বৈশাখ উপলক্ষ্যে বিদ্যালয় মাঠ চত্বরে বসেছে সপ্তাহব্যাপী গ্রামীন বৈশাখী মেলা।


বিবার্তা/রায়হান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com