শ্রীমঙ্গলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ
প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৪, ১৫:২৪
শ্রীমঙ্গলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ
শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে খরিপ-১, ২০২৪-২৫ মৌসুমে উফসী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার ৩৬০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।


১৩ এপ্রিল, শনিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন-বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।


শ্রীমঙ্গল উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর সভাপতিত্বে বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক উম্মে ফারজানা ডায়না।


সভায় স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মহিউদ্দিন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রানী সম্পদ অফিসার কর্ণ চন্দ্র মল্লিক, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ন্ত কুমার দেব, শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুদু মিয়া, মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরী, সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশীষ দেব রাকু শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছালিক আহমেদ প্রমুখ।


অনুষ্ঠান স্থল থেকে কৃষকদের ১ বিঘা জমি আবাদের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা।


এর মধ্যে মির্জাপুর ইউনিয়নে ৪৫০ জন, ভুনবীর ইউনিয়নে ৬০০ জন, শ্রীমঙ্গল ইউনিয়নে ৪৫০ জন, সিন্দুরখাঁন ইউনিয়নে ৫৫০ জন, কালাপুর ইউনিয়নে ৫৫০ জন, আশিদ্রোন ইউনিয়নে ৬৫০ জন, রাজঘাট ইউনিয়নে ১০০ জন, কালীঘাট ইউনিয়নে ১৫০ জন, সাতগাঁও ইউনিয়নে ১০০ জন কৃষকের মাঝে এসব সার ও বীজ বিতরণ করা হয়েছে।


বিবার্তা/কাউছার/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com