লোহাগড়ায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৩
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪, ১২:৩৯
লোহাগড়ায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৩
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের লোহাগড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তির অভিযোগে স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মহিলাসহ ৩ জন আহত হয়েছে।


বৃহস্পতিবার (১১ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার শালনগর ইউনিয়নের মন্ডলভাগ বাজারে এ ঘটনা ঘটে।


আহতরা হলেন, উপজেলার শালনগর গ্রামের মৃত সামাদ খানের ছেলে নাহিদ খান (৩০), একই গ্রামের বিল্লাল শেখের ছেলে আরাফাত শেখ (৩৫) ও আলী হাসানের স্ত্রী রোজিনা বেগম ।


স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার (৮ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত একটি টি শার্ট পরেন স্থানীয় এক চা দোকানীর ছেলে। এতে বিএনপিকর্মী আকিজের ছেলে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে। এ নিয়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। স্থানীয় পর্যায়ের আওয়ামী লীগ কর্মী নাহিদ খান ঘটনার প্রতিবাদ জানান। ঘটনা গড়ায় জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল কাজী ও স্থানীয় আওয়ামী লীগ নেতা টুটুলের মধ্যে।


পরে বৃহস্পতিবার সন্ধ্যায় দিকে শালনগর ইউপির নৌকা প্রতীকের চেয়ারম্যান মো. লাবু মিয়া স্থানীয়ভাবে দুই পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়ে সালিশ করেন। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা চেয়ারম্যানের বিচারে অসন্তোষ প্রকাশ করে বাকবিতণ্ডায় জড়ান। এ ঘটনার পর নাহিদকে মন্ডলভাগ বাজারে একা পেয়ে সংঘবদ্ধ হামলা চালিয়ে আহত করেন বিএনপিকর্মীরা। আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলার খবর শুনে পাল্টা হামলা চালান। ঘটনাস্থলে সংঘর্ষের মাঝে পড়ে আহত হন আরও দুজন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
আহত নাহিদ খান বলেন, চেয়ারম্যান নৌকা প্রতীকের হলেও তিনি বিএনপি কর্মীদের প্রশ্রয় দেন। বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার বিচার কি শুধু ধমক! আজকের এ ঘটনার মূলহোতা ইউপি চেয়ারম্যান লাবু মিয়া, সে পেছনে থেকে কলকাঠি নেড়ে ঘটনাটি ঘটিয়েছেন।


এদিকে আহত নারী রোজিনা খানম বলেন, আমি বাজারে ওষুধ আনতে গিয়েছিলাম। ঝামেলা চলছিল দেখে তাড়াহুড়া করে বাড়ি ফিরতে গেলে কে বা কারা আমার মাথায় কোপ দেন। আমি মাটিতে পড়ে যাই। পরে আমার কিছু মনে নেই।


শালনগর ইউপি চেয়ারম্যান মো. লাবু মিয়া সব অভিযোগ অস্বীকার করে বলেন, স্থানীয় পর্যায়ে সামাজিক দ্বন্ধে সালিশ করে উভয় পক্ষকে শান্ত থাকতে বলি। কিন্তু নাহিদ ও শিমুল বিচার নিয়ে বাজে মন্তব্য করেন। পরে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ঘটে।


বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করা হয়েছে এমন অভিযোগের সালিশ করছেন কি না প্রশ্নে লাবু মিয়া বলেন, না এমন কোনো ঘটনা ঘটেনি।
এ ব্যাপরে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় শুক্রবার (১২এপ্রিল) দুপুরে বলেন, সংঘর্ষের ঘটনা জানতে পেরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে এলাকায় পুলিশের অভিযান অব্যাহত আছে।


বিবার্তা/শরিফুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com