ইন্দুরকানীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ১৩:৪৪
ইন্দুরকানীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা
ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। উপজেলা সদরের দোকানগুলোতে রমজানের মাঝামাঝি থেকে ক্রেতাদের ভিড় লেগেই আছে। কিন্তু দাম নিয়ে অসন্তোষ রয়েছে ক্রেতাদের মাঝে। তবে গুণগতমানের কারণে দাম একটু বেশি বলে দাবি করেছেন দোকানিরা।


জানা যায়, উপজেলা প্রাণকেন্দ্র বাজার ইন্দুরকানী সদর বাজার হিসেবে পরিচিত। থানা বা উপজেলা গঠন হওয়ার পর থেকে এবং বিভিন্ন ইউনিয়নের যাতায়াত ব্যবস্থা মোটামুটি ভালো থাকায় ঈদের মৌসুমে এই বাজারটি ঈদের কেনাকাটায় জমে থাকে।


এছাড়াও ঈদের মৌসুম ছাড়া এই বাজারটি উপজেলা কেন্দ্রিক হওয়ায় দোকানিরা মোটামুটি বেচাকেনা করেন। মধ্যবিত্ত পরিবার ও নিম্ন আয়ের পরিবারগুলো শহরকেন্দ্রিক না হয়ে এলাকা ভিত্তিক বাজার দোকানগুলোতে ঈদের কেনাকাটা করেন ।


উপজেলার পার্শ্ববর্তী পিরোজপুর জেলা এবং পাশে মোড়েলগঞ্জ উপজেলায় উচ্চবিত্ত পরিবার তাদের পছন্দের পোশাকে জন্য শহরেরে দোকানে কেনাকাটা করে থাকেন। এই বাজারে সকল ধরনের শিশু বাচ্চা থেকে শুরু করে পুরুষ ও মহিলাদের ভালো মানের নতুন পোশাক বেচাকেনা করছেন ব্যবসায়ীরা । এখানে ঈদের আয়োজনে কমতি নেই কসমেটিক ও জুতা দোকানিরাও।


ক্রেতা আ. জলিল জানান, আমি নিম্ন আয়ের মানুষ। আমার সংসার চালাতে বর্তমানে খুবই কষ্ট হয় । তারপরেও আমার বাচ্চারা ঈদের আনন্দটা থেকে বঞ্চিত না হয় তাই আমি টাকা ধার করে বাচ্চাদের একটু কেনাকাটা করে দিয়েছি । তবে দাম অনেক বেশি ।


ব্যবসায়ী আজাদ জানান, এবার প্রত্যেকটা মালে দাম অনেক বেশি। তবে ঈদের পোশাকসহ বিভিন্ন মালামাল কম এনেছি । তাই ক্রেতাদের মনের মত পোষাক দিতে পারছি না ।


অনেক ব্যবসায়ীরা জানান, অনলাইনে শপিংয়ের জনপ্রিয়তা বাড়ার কারণে তাদের বেচাকেনা অনেকটা কম । এখন অনেকেই অনলাইন থেকে কেনাকাটা বেশি করেন এবং এলাকাভিত্তিক বাজার কেন্দ্রিক থাকায় আমাদের এই বাজারে বেচাকেনায়
কমে গেছে ।


বিবার্তা/শামীম/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com