পাবনায় পরিবেশ অধিদফতরের অভিযানে ৩ ইটভাটায় জরিমানা
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ১১:৫১
পাবনায় পরিবেশ অধিদফতরের অভিযানে ৩ ইটভাটায় জরিমানা
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনা সদরের চর আশুতোষপুর এলাকায় অবৈধভাবে সনাতন পদ্ধতিতে পরিচালিত ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে৷


মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে পাবনা পরিবেশ অধিদফতরের সহকারি পরিচালক নাজমুল হকের উদ্যোগে এবং পাবনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী আল মাহমুদের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


এ সময় মোবাইল কোর্টে মেসার্স এসআরএম ব্রিক্সকে ৩০ হাজার টাকা, মেসার্স এনএসবি ব্রিক্সকে ৩০ হাজার টাকা এবং মেসার্স এসআরবি ব্রিকসকে ৪০ হাজার টাকা মোট ১,০০,০০০/- টাকা জরিমানা ধার্য ও তাৎক্ষনিক আদায় করা হয়। এছাড়া ইটভাটা তিনটির ড্রাম চিমনী ভেঙে দেয়া হয় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, পাবনা,র সহযোগিতায় পানি দিয়ে ভাটাগুলোর আগুন নিভিয়ে দেওয়া হয়।


উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদফতর, পাবনা জেলা কার্যালয়ের পরিদর্শক মো. আব্দুল মমিন।


এ সময় উপস্থিত ছিলেন, অত্র কার্যালয়ের সহকারী পরিচালক মো. নাজমুল হোসাইন। মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকগনকে অবৈধ ইটভাটা বন্ধের, পোড়া ইটের পরিবর্তে পরিবেশবান্ধব ব্লক ইট অথবা ফ্লাই এশ, লাইম ইট তৈরিতে নির্দেশনা প্রদান করা হয়।


এ সময় পাবনা পরিবেশ অধিদফতরের সহকারি পরিচালক নাজমুল হক বলেন, অবৈধ ইটভাটার বিরুদ্ধে চলমান এই অভিযান অব্যাহত থাকবে৷ যে সকল ইটভাটা নিয়ম-নীতির বাইরে রয়েছেন তাদের দ্রুত নিয়ম নীতির মধ্যে আসার আহবান জানান তিনি।


বিবার্তা/পলাশ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com