সিলেট বিমানবন্দরের উন্নয়ন কাজ পরিদর্শন করলেন মন্ত্রী
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:৫০
সিলেট বিমানবন্দরের উন্নয়ন কাজ পরিদর্শন করলেন মন্ত্রী
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ও বিমানবন্দরে চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান। এসময় তিনি বিমানবন্দরে চলমান উন্নয়ন কাজের গতি বাড়ানোর নির্দেশ দেন।


মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সিলেট সফরকালে তিনি ওসমানী বিমানবন্দরে কর্মরত কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে বিদ্যমান টার্মিনাল ভবনের সুযোগ-সুবিধা, রানওয়ে ও নির্মিতব্য টার্মিনাল ভবন, কন্ট্রোল টাওয়ার, প্রশাসনিক ভবন, কার্গো ভবনসহ চলমান উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন।


এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, প্রকল্প পরিচালক মো. আনিসুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


পরিদর্শনকালে মন্ত্রী চলামান উন্নয়ন কাজের বিভিন্ন দিক সম্পর্কে সরেজমিনে অবহিত হন। এসময় তিনি গুণগত মান ঠিক রেখে কাজের গতি বাড়িয়ে প্রকল্পের নির্দিষ্ট সময় ডিসেম্বর-২০২৫ এর মধ্যেই উন্নয়ন কাজ সম্পন্ন করার জন্য প্রকল্প সংশ্লিষ্ট সকলকে জোর নির্দেশনা প্রদান করেন।


উল্লেখ্য, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৫১ কোটি ৯৮ লক্ষ টাকা ব্যয়ে রানওয়ে শক্তিশালী করণের কাজ সম্পন্ন হয়েছে এবং আরও ২ হাজার ৩০৯ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। উন্নয়ন কাজগুলো সম্পন্ন হওয়ার পর এই বিমানবন্দর ব্যবহারকারী সকল যাত্রী আন্তর্জাতিক মানের সেবা পাবেন।


বিমানবন্দর পরিদর্শন শেষে মন্ত্রী সিলেটে অবস্থিত বাংলাদেশ পর্যটন করপোরেশনের পর্যটন মোটেল পরিদর্শন করেন। পরে শহরের জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে তিনি হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত করেন।


এছাড়াও, মন্ত্রী দেশ ফাউণ্ডেশন-ইউকে কর্তৃক সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় আয়োজিত "Tourism for Building Smart Bangladesh and Investment Opportunity for NRB’s" শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।


বিববার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com