অমর একুশে বইমেলা পরিদর্শন করলেন চীনের রাষ্ট্রদূত
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৮
অমর একুশে বইমেলা পরিদর্শন করলেন চীনের রাষ্ট্রদূত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন অমর একুশে বইমেলা পরিদর্শন করেছেন।


২৩ ফেব্রুয়ারি, শুক্রবার দুপুর তিনটা থেকে চারটা পর্যন্ত তিনি বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলা পরিদর্শন করেন।


বইমেলা পরিদর্শনকালে তিনি স্ত্রীকে নিয়ে বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় তিনি কয়েকটি বই কিনেন এবং কনফুসিয়াস ইনস্টিটিউটের চায়না বুক হাউস থেকে শিশুদের কিছু বইও উপহার দেন।


রাষ্ট্রদূতের আগমন উপলক্ষ্যে বইমেলার বাংলা একাডেমি প্রাঙ্গণে কনফুসিয়াস ইনস্টিটিউটের চায়না বুক হাউসের সামনে (৭৯১-৭৯২ নম্বর স্টল) লায়ন ড্যান্স, অপেরা মাস্ক, পেপার কাট, চাইনিজ ক্যালিগ্রাফি এবং চাইনিজ চা শিল্প পরিবেশনের আয়োজন করা হয়।


দুপুর তিনটায় মেলায় প্রবেশের পর উপস্থিত বইপ্রেমিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি চায়না বুক হাউসের স্টল থেকে শিশুদের বই উপহার দেন। পরে তিনি বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মেলার অন্যান্য স্টল পরিদর্শন করেন এবং বিভিন্ন স্টল থেকে দুটি বই ক্রয় করেন। মেলার উভয় মাঠ পরিদর্শনের পর মি. ইয়াও ওয়েন বইমেলা পরিদর্শন সম্পর্কে গণমাধ্যমের কাছে তার অনুভূতি প্রকাশ করেন।


এ সময় তিনি বলেন, ‘স্ত্রীকে নিয়ে দ্বিতীয়বারের মতো বইমেলায় এসেছি। বেশিরভাগ বই বাংলায় লেখা দেখে আমি খুবই আনন্দিত। এটি বাংলা সংস্কৃতি ও সাহিত্যকে সমৃদ্ধ করছে। বইগুলোতে বাংলা সংস্কৃতির উপস্থাপনা ছিল, আমি মনে করি এটি বাংলা ও চীনা উভয় সংস্কৃতিকে সমৃদ্ধ করতে সাহায্য করবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com