ঘরের ভেতর মিলল অস্ত্র তৈরির কারখানা, আটক মূলহোতা
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২৭
ঘরের ভেতর মিলল অস্ত্র তৈরির কারখানা, আটক মূলহোতা
নারায়নগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জ শহরে একটি দেশীয় অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে এর মূলহোতা মো. করিমকে (৬৫) আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় দুটি দেশীয় অস্ত্রসহ অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করে তারা।


২১ ফেব্রুয়ারি, বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নারায়ণগঞ্জের সিটি করপোরেশন ১৮নং ওয়ার্ডে পাইকপাড়া শাহ সুজা রোড এলাকায় একটি বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।


আটক হওয়া মো. করিম চাঁদপুর জেলার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। তবে দীর্ঘদিন ধরে পাইকপাড়ায় তার বোনের বাড়িতে থাকেন। সে বাড়ির একটি কক্ষে অস্ত্র তৈরি কার হতো।


অভিযান শেষে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার চাইলাই মারমা বলেন, দেশীয় এই অস্ত্র তৈরির কারখানার বিষয়ে পুলিশের প্রায় দেড় মাস সময় ধরে গোয়েন্দা তথ্য ছিল। সে সূত্র ধরে আজ বাড়িটি শনাক্ত করে গোয়েন্দা পুলিশ। অভিযান চালানোর সময় পুলিশ সদস্যরা বাড়িতে ডুকে অস্ত্র তৈরি করার সময় মূল হোতা ও অস্ত্র তৈরির কারিগর করিম মিয়াকে আটক করে। এসময় দুটি দেশীয় তৈরি রিভালভার উদ্ধার করা হয়। এছাড়া একটি বন্দুকের পাইপের অংশসহ অস্ত্র তৈরির সরঞ্জামও উদ্ধার করে পুলিশ।


পুলিশ জানায়, আটক হওয়া করিমের কাছে অস্ত্র তৈরির সরঞ্জাম কোথা থেকে আসে, এখান থেকে কাদের অস্ত্র সরবরাহ করা হয়, কারা অস্ত্র ক্রয় করে, কিভাবে বিক্রি হয় বা কত দামে অস্ত্র বিক্রি হয় সেসব বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে।


জেলার পুলিশ কর্মকর্তা চাইলাউ মারমা বলেন, ইতিমধ্যে করিমের এক সহযোগীর খোঁজ পেয়েছে পুলিশ। এর সঙ্গে আরও যারা জড়িত সকলেই আইনের আওতায় আনা হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com