নওগাঁয় চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪, ১৮:০৭
নওগাঁয় চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁর পত্নীতলা উপজেলার দিবর ইউপি চেয়ারম্যানসহ আরো দুই ব্যক্তির বিরুদ্ধে সরকারি গাছ কেটে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে রবিবার (২১ জানুয়ারি) পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসারের কাছে দিবর ইউনিয়নবাসী লিখিত অভিযোগ দায়ের করেছে। যার অনুলিপি সংশ্লিষ্ট কয়েকটি দফতরে দেওয়া হয়েছে।


অভিযোগ সূত্রে জানা গেছে, পত্নীতলা উপজেলাধীন বনগ্রাম, রূপগ্রাম ও শেখপাড়া মৌজার বাড়ীপুকুর এবং দিবর ইউনিয়ন পরিষদের সরকারি খাস জমি, বন বিভাগ এবং বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের বেশ কিছু গাছ কেটে সাপাহার উপজেলা সদরের আব্দুর রাজ্জাকের একতা স’মিলে আত্মসাতের উদ্দেশ্যে রাখেন অভিযুক্তরা। পরে দিবর ইউনিয়নের সচেতন জনগণ বিষয়টি জানতে পেরে সাপাহার বন বিভাগ কর্মকর্তা, পত্নীতলা উপজেলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ এবং পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন।


মৌখিক অভিযোগ পেয়ে বন বিভাগ ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ বিষয়টি তদন্তের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের আব্দুর রাজ্জাকের একতা স’মিলে পাঠান। তদন্তকারী কর্মকর্তারা ঘটনার সত্যতা পায় এবং ঘটনাস্থল হতে ১৭টি আকাশমনি গাছের গুড়ি সিজার করে নিয়ে যায় সাপাহার বন বিভাগ অফিস। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সামাজিক বন বিভাগ সাপাহার রেঞ্জ কার্যালয় এবং পত্নীতলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করেন দিবর ইউনিয়নের কিছু সচেতন মানুষ।


যার অনুলিপি রাজশাহী বিভাগীয় কমিশনার, বিভাগীয় বন কর্মকর্তা, নওগাঁ জেলা প্রশাসক, জেলা বন কর্মকর্তা, নওগাঁ জেলা প্রেসক্লাব এবং সাপাহার প্রেসক্লাব-এ দেওয়া হয়েছে।


অভিযোগপত্রে উল্লেখিত অভিযুক্তরা হলেন, দিবর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাহাত জামান, পত্নীতলা উপজেলার বহিরামপুর গ্রামের মৃত আব্দুল গফুরের পুত্র রমজান আলী (৫০), উত্তর কাজীপাড়ার মৃত সোলাইমান এর পুত্র কবিরুল ইসলাম (৪০)।


এ বিষয়ে (২২ জানুয়ারি) বিকেলে মুঠোফোনে দিবর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাহাদ জামানের কাছে জানতে চাইলে তিনি বিবার্তাকে বলেন, ‘আমরা চেয়ারম্যান, আমাদের বিরুদ্ধে অভিযোগ হতেই পারে। নির্বাচিত হওয়ার পর থেকেই আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে নানা ধরনের অপপ্রচার করছে এক শ্রেণির স্বার্থান্বেষী কুচক্রী মহল। তবে গাছ কাটার বিষয়টি অস্বীকার করেন তিনি।’


এ বিষয়ে সামাজিক বন বিভাগের সাপাহার রেঞ্জ কর্মকর্তা শাহাদাত হোসেনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বিবার্তাকে বলেন, ‘কিছু গাছ জব্দ করা হয়েছে। এ বিষয়ে মামলা হয়েছে।’


পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) টুকটুক তালুকদার বিবার্তাকে বলেন, ‘এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’


বিবার্তা/শামীনূর/রোমেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com