তীব্র শীতে নওগাঁর সকল স্কুল মাদ্রাসা বন্ধ ঘোষণা
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ২২:১৮
তীব্র শীতে নওগাঁর সকল স্কুল মাদ্রাসা বন্ধ ঘোষণা
প্রতিনিধি নওগাঁ
প্রিন্ট অ-অ+

আগামীকাল নওগাঁর সকল স্কুল মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি ঘোষণা অনুযায়ী তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকলে বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান।


২১ জানুয়ারি, রবিবার নওগাঁর বদলগাছীতে তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। এ পরিস্থিতিতে আগামীকাল সোমবার জেলার সব মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।


রবিবার জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


জেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, রবিবার ছুটির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তাই সোমবার ছুটি ঘোষণা করা হয়েছে।


কতদিনের জন্য বন্ধ এবিষয়ে জানতে চাইলে জেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান বলেন, শুধুমাত্র আগামীকাল সোমবার বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান। তবে আবহাওয়া অফিস যদি বলে তাপমাত্রা একই থাকবে, তাহলে আবারও বন্ধ ঘোষণা করা হবে। আর যদি তাপমাত্রা বৃদ্ধি পায়, তাহলে যথানিয়মে মাধ্যমিক স্কুল মাদ্রাসা চলবে। এই ছুটি যেহেতু তাপমাত্রার উপর নির্ভর, তাই আমরাও তাপমাত্রা জেনে পরবর্তীতে সিদ্ধান্ত নিবো।


বদলগাছী আবহাওয়া অফিসের আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, রবিবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা রেকর্ড করা হয় সকাল নয়টায় এবং সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সন্ধ্যা ৬ টায়।


এদিকে রবিবার সকাল ৬টা ও ৯টায় নওগাঁর তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস হওয়ার পরেও এদিন ছুটি ঘোষণা করা হয়নি। এনিয়ে বিভিন্ন৷ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এবং শুরু হয় সমালোচনা। শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শীতে জবুথবু হয়ে পড়েছে শিক্ষার্থীরা। এ বৈরী আবহাওয়ায় মাধ্যমিক স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি তেমন নেই। পাশাপাশি প্রাথমিক বিদ্যালয়েরও অবস্থা একই। এ পরিস্থিতিতে স্কুল ছুটি ঘোষণা করার পরামর্শ দিয়েছেন শিক্ষক, অভিভাবক ও সচেতন মহল।


বিবার্তা/শামীনূর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com