ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ২০:৪৯
ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহে নানা উৎসাহ-উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা করা হয়।


সকাল ৭ টায় স্বাধীনতা স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়। রাষ্ট্রের পক্ষে প্রথমে জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম, পরে পুলিশ সুপার আজিম উল আহসান, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা বিএনপি, ঝিনাইদহ জেলা প্রেসক্লাব, সরকারি দপ্তর, বেসরকারি, স্বেচ্ছাসেবী সংগঠন ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও জেলার কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয় চত্তরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে নানা শ্রেণী-পেশার মানুষ শহীদ বেদিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন। পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


সকাল ৯ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে বিদ্যালয় মাঠ চত্তরে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, খেলাধুলা প্রতিযোগিতা ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার উছেন মে'র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, মডেল থানার অফিসার ইনচার্জ সৈয়দ আল মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুকসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, সাংবাদিক এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন


পরে মডেল সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকালে প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধায় উপজেলা পরিষদ চত্তরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


বিবার্তা/রায়হান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com