নরসিংদীতে সাউথ ইস্ট ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ২১:২৯
নরসিংদীতে সাউথ ইস্ট ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে প্রায় ২৭ লক্ষ টাকা ঋণ বিতরণ দেখিয়ে আত্মসাৎ করার অভিযোগে নরসিংদী শাখার সাউথ ইস্ট ব্যাংক লিঃ দুই অফিসারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে মামলা দায়ের করেছে। আসামীরা হলেন; সাউথ ইস্ট ব্যাংকের অফিসার খান মোহাম্মদ খালেদ রউফ ও একই ব্যাংকের সিনিয়র অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান।


মামলার বাদী দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা গাজীপুরের সহকারী পরিচালক মোঃ সেলিম মিয়া জানান, উল্লিখিত দুই অফিসার প্রতারণা, জাল জালিয়াতিসহ ক্ষমতার অপব্যবহার পূর্বক অপরাধজনক অসদাচরণ ও বিশ্বাসভঙ্গের মাধ্যমে ৭টি জাল ওভারড্রাফট ঋণের মাধ্যমে নিজেরাই ঋণ গ্রহীতা সেজে টাকাগুলো উত্তোলন পূর্বক আত্মসাৎ করেছে। দীর্ঘ তদন্তে অপরাধের সাথে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় দুদকে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-২, তারিখ-১৮/১০/২০২৩ইং।


মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, খান মোহাম্মদ খালেদ রউফ নরসিংদী শাখা থেকে জালিয়াতি পূর্বক ওডি হিসাব খুলে টাকা আত্মসাৎ করেন। তিনি ব্যাংকিং সিস্টেমে ২০১৭ সালের ২৭ জুলাই জনৈক আবেদা সুলতানার নামে ৩ লক্ষ টাকার একটি ওডি ঋণ হিসাব খুলেন। পরে ওডি হিসাব খোলার ডকুমেন্ট কোনো কিছুই খুঁজে পাওয়া যায়নি। উক্ত হিসাব থেকে বিভিন্ন তারিখে ২ লাখ ৯৩ হাজার ৫০০ টাকা মোঃ কামরুলের নামে ভূয়া সঞ্চয়ী হিসাব নম্বরে স্থানান্তর করেন। একইভাবে শাখার কোর ব্যাংকিং সিস্টেমে ২০১৭ সালের বিভিন্ন তারিখে আশা রানী সাহার নামে ৩ লক্ষ টাকা, বিথি রায়ের নামে ৩ লক্ষ টাকা, নারায়ন চন্দ্রের নামে ৩ লক্ষ টাকা, আবু হানিফের নামে ৪ লক্ষ টাকার চারটি ওডি ঋণ হিসাব খোলা হলেও শাখায় কোনো ঋণ ফাইল পাওয়া যায়নি। একইভাবে তাদের নামে আরো ৫টি ওডি ঋণ হিসাব খুলে ব্যাংকের উল্লিখিত টাকা আত্মসাৎ করে।


উল্লেখ্য, অভিযোগকারী সুমা আক্তার জানান যে, তার পেনশন ডিপোজিট স্কীম লিয়েন রেখে মোহাম্মদ তানভীরকে ঋণ প্রদানের নামে কোনো অথরিটি তিনি শাখাকে দেননি। এভাবেই জালিয়াতি করে উল্লিখিত টাকা আত্মসাৎ করেন উল্লিখিত দুই ব্যাংক কর্মকর্তা।


বিবার্তা/কামাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com