কয়েক ঘণ্টার বৃষ্টিতেই তলিয়ে যাওয়া রাজশাহীর সড়কে চলছে নৌকা
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ২০:৫৩
কয়েক ঘণ্টার বৃষ্টিতেই তলিয়ে যাওয়া রাজশাহীর সড়কে চলছে নৌকা
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীতে হঠাৎ অতিভারী বৃষ্টির কারণে তলিয়ে গেছে রাস্তাঘাট ও বাড়িঘর। টানা বৃষ্টিতে রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তি পোহাচ্ছেন নগরবাসী।


কয়েক ঘণ্টার বৃষ্টিতেই তলিয়ে যাওয়া রাজশাহীর সড়কে চলছে নৌকা। মহানগরীর বেশিরভাগ সড়কে জমেছে হাঁটু থেকে কোমর পানি। এতে বন্ধ হয়ে গেছে স্বাভাবিক যান চলাচল। জলবদ্ধতা তৈরি হয়ে ঘরবাড়িতেও উঠেছে পানি।এতে চরম দুর্ভোগে পড়েছে নগরবাসী। তবে সিটি কর্পোরেশন বলছে, বৃষ্টি থামার এক ঘন্টার মধ্যেই পানি নেমে যাবে।


বুধবার (৪ অক্টোবর) রাত দশটার পর থেকেই শুরু হয় বৃষ্টি, এরপর সারারাত ধরে চলে। বৃষ্টি থামেনি বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকেল পর্যন্ত। কয়েক ঘণ্টার বৃষ্টিতে তলিয়ে গেছে রাজশাহীর রাস্তাঘাট। বন্ধ হয়ে গেছে স্বাভাবিক যান চলাচল।


সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে জমেছে হাঁটু থেকে কোমর পানি। জলাবদ্ধতার কারণে অনেক এলাকার বাড়ি ঘরে পানি উঠেছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হচ্ছে না। স্মরণকালে এমন চিত্র দেখেননি নগরবাসী।


স্থানীয়রা বলছেন, যানচলাচল করতে না পারায় এখানে নৌকার ব্যবস্থা করা হয়েছে। কিছু স্বেচ্ছাসেবী নৌকা পার করছেন। অনেকে তাদের টাকাও দিচ্ছেন।


বর্ণালির মোড়ের শহিদুল ইলাম বলেন, কাল রাত থেকেই ঘরে পানি উঠেছে। এখানে আমাদের চাল, ডাল সব ভিজে গেছে। ঘরে এখনো পানি আছে। এসব পানি অনেক নোংরা।


নৌকায় করে স্থানীয়দের পার করা একজন স্বেচ্ছাসেবী বলেন, একটি কোচিং সেন্টার ও স্থানীয়দের সহায়তায় নৌকায় পারাপারের ব্যবস্থা করা হয়েছে। এজন্য কারও কাছ থেকে টাকা নেওয়া হচ্ছে না।


নগরীর নিম্নাঞ্চলে জলবদ্ধতা দূরীকরণে সিটি কর্পোরেশন কাজ করছে বলে জানিয়ে নগর সংস্থার উপ-প্রধান পরিছন্ন কর্মকর্তা বলেন, বৃষ্টি থামার এক ঘন্টার মধ্যেই পানি নেমে যাবে। এ নিয়ে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান তিনি।


রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ২৪৯ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা চলতি মৌসুমের সর্বোচ্চ রেকর্ড।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com