শিরোনাম
সেনা কল্যাণ ভবনের আগুন নিয়ন্ত্রণে
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২৩:১০
সেনা কল্যাণ ভবনের আগুন নিয়ন্ত্রণে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মতিঝিলে অবস্থিত সেনা কল্যাণ ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টায় এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক সালেহ উদ্দিন।


তিনি বলেন, রাত ৮:৫৫ মিনিটে আমরা সেনা কল্যাণ ভবনে অগ্নিকাণ্ডের খবর পাই। যেহেতু এটি একটি গুরুত্বপূর্ণ ভবন তাই তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের সিদ্দিক বাজার শাখার চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। অল্প সময়ে আমরা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। আগুনের উৎসে পৌঁছে দেখতে পাই প্রাইম টেক্সটাইলের একটি অফিসে প্রিন্টার ও আশেপাশের কাগজপত্রে আগুন জ্বলছিল। যেহেতু ভবনটিতে ভেন্টিলেশন ব্যবস্থা নেই তাই পুরো ভবনে ধোয়ার কুন্ডলী ছড়িয়ে পড়ে। রাত ১০টা ১০ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।


তিনি বলেন, প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নির্ণয় করা সম্ভব হয়নি। আমরা একটি তদন্ত কমিটি গঠন করব, তারা দেখবেন কী কারণে আগুন লাগল এবং কি পরিমাণ ক্ষতি হয়েছে।


এর আগে, সোমবার সন্ধ্যা পৌনে ৯টায় ভবনের অষ্টম তলায় আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ শুরু করে।


ভবনের সপ্তম তলায় অবস্থিত বেসিক ব্যাংকের একজন কর্মকর্তা জানান, সন্ধ্যা ৮:৪৫ মিনিটের সময় তারা ৮ম তলায় ধোঁয়া দেখতে পান। সঙ্গে সঙ্গে ফায়ার এলার্ম বেজে ওঠে। ভবনের নিরাপত্তা কর্মীরা ধোয়ার কুণ্ডলীর কারণে আগুণের উৎসে পৌঁছতে পারেননি। তৎক্ষণাৎ ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়।


তিনি জানান, সোনা কল্যাণ ভবনের অষ্টম তলায় বাংলাদেশ ব্যাংকের একটি ডিপার্টমেন্ট ও কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানের অফিস রয়েছে।


নাম প্রকাশ না করে বাংলাদেশ ব্যাংকের একজন নিরাপত্তাকর্মী জানিয়েছেন, ভবনের অষ্টম তলায় বাংলাদেশ ব্যাংকের ডিপোজিট ইন্সুরেন্স ডিপার্টমেন্ট (ডিআইডি) রয়েছে। তিনি দাবি করেন, প্রাইম গ্রুপের একটি অফিসে আগুন লেগেছে। বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট সুরক্ষিত রয়েছে।


বিবার্তা/এমই/এমজে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com