নাটোর-৪ আসনের সংসদ সদস্য লাইফ সাপোর্টে
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩, ১৯:৩২
নাটোর-৪ আসনের সংসদ সদস্য লাইফ সাপোর্টে
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর সহচর বীরমুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আছেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাকে। শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডে নেয়ার কথা রয়েছে।


২৯ আগস্ট, মঙ্গলবার আব্দুল কুদ্দুসের পারিবারিক এবং রাজনৈতিক একাধিক সূত্র এসব বিষয় নিশ্চিত করেছেন। তারা সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের সুস্থটায় দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন।


সংসদ সদস্যদের স্বজন ও উপজেলা আ. লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মাজেম আলী জানান, শ্বাসকষ্টজনিত কারণে সাংসদ আব্দুল কুদ্দুসকে শনিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেয়া হয়। পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিউতে) নেয়া হয়। শনিবার রাত থেকে সেখানেই রাখা হয়েছে তাঁকে।


তিনি জানান, প্রতি ২ঘন্টা পর পর স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন থাইল্যান্ডে পাঠাচ্ছেন স্থানীয় চিকিৎসক বোর্ড। পরিস্থিতির উন্নতি ঘটলেই এয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে থাইল্যান্ড নেয়া হবে।


পারিবারিক সূত্র জানিয়েছে, চলতি বছর পরিবারসহ দ্বিতীয়বারের মতো পবিত্র হজ্বব্রত পালন করে সম্প্রতি দেশে ফেরেন তিনি। আগস্ট মাসজুড়ে প্রতিদিনই একাধিক কর্মসুচীতে অংশ নিয়ে শারিরীকভাবে ক্লান্ত ছিলেন তিনি। তাছাড়া তিনি দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। তিনি নিয়মিত থাইল্যান্ডে চিকিৎসা নিচ্ছিলেন।


উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাস্টার জানান, উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সোমবার রাতেই এয়ার অ্যাম্বুলেন্স প্রস্তুত করা হয়েছিল। কিন্তু শারীরিক অবস্থার আরো অবনতি হলে দেশের বাহিরে নেয়া সম্ভব হয়নি। অবস্থার উন্নতি হলে থাইল্যান্ড নেয়া হবে। এরইমধ্যে সংসদ সদস্যের সুস্থতা বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া করা হচ্ছে।


উল্লেখ্য ৭৭ বছর বয়সী আব্দুল কুদ্দুস পঞ্চম, সপ্তম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সপ্তম সংসদে তিনি মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী কলেজের নির্বাচিত ভিপি ছিলেন এবং বৃহত্তর রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকত্তোর ডিগ্রি অর্জনকারী আব্দুল কুদ্দুস মুক্তিযুদ্ধকালীন সময়ে ভারতে ট্রেনিং নিয়ে মুজিব বাহিনীর আঞ্চলিক কমান্ডার ও সংগঠকের ভূমিকা পালন করেন।


বিবার্তা/জনি/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com