গংগাচড়ায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিশেষ সভা
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩, ১৬:৩৩
গংগাচড়ায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিশেষ সভা
গংগাচড়া (রংপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গংগাচড়া উপজেলায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সম্পর্কিত সভা অনুষ্ঠিত হয়েছে।


২৭ আগস্ট, রবিবার বেলা ১১টার দিকে উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে (মাল্টিপারপাস অডিটোরিয়াম) এই সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্নার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া বেগম, গংগাচড়া সোনালি ব্যাংকের ম্যানেজার আব্দুর মোমেন প্রমুখ।


সভায় জানানো হয়, ১৮ থেকে ৫০ বছর বয়সি যে কোনো বাংলাদেশি নাগরিক প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই চারটি স্কিমের মধ্যে যে কোনো একটি স্কিম গ্রহণ করতে পারবেন। অতিদরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন ‘সমতা পেনশন স্কিম’ গ্রহণ করতে পারবেন। তাদের মাসিক চাঁদার অর্ধেক সরকার বহন করবেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের অর্থনৈতিক নিরাপত্তার কথা ভেবে এই পেনশন স্কিম গ্রহণ করেছেন। ইতোমধ্যে এর কার্যক্রম শুরু হয়ে গেছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না বলেন, সার্বজনীন পেনশন সুবিধা গ্রহণ করতে আমরা ইউনিয়ন পর্যায়ে সকল শ্রেণি-পেশার মানুষকে নিয়ে অবহিতকরণ সভা করে এটি ছড়িয়ে দিবো। ব্যাপক প্রচারণার জন্য শীঘ্রই পেনশন স্কিম রেজিস্ট্রেশন মেলা করে মানুষকে উদ্বুদ্ধ করার কার্যক্রম শুরু করা হবে।


এসময় অনুষ্ঠানে সকল ইউনিয়ন চেয়ারম্যান, সরকারি বিভিন্ন দফতর প্রধান, ব্যবসায়ী নেতা, বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক, এনজিও প্রতিনিধি ছাড়াও গণমাধ্যম কর্মীগণ এ সভায় উপস্থিত ছিলেন।


বিবার্তা/নাহিদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com