বিনা টিকেটের ৬৩০ যাত্রীর থেকে ভাড়াসহ-জরিমানা আদায়
প্রকাশ : ১২ আগস্ট ২০২৩, ১৬:৩৪
বিনা টিকেটের ৬৩০ যাত্রীর থেকে ভাড়াসহ-জরিমানা আদায়
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ঢাকাগামী ৬টি আন্তঃনগর ট্রেনের ৬৩০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ- জরিমানা আদায় করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। এসময় বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা রাজস্ব আদায় করা হয়েছে।


শুক্রবার (১১ আগস্ট) সকাল ৯টায় ঈশ্বরদী বাইপাস থেকে শুরু করে থেকে রাত ৯টা পর্যন্ত পশ্চিমাঞ্চল পাকশি বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন রেলওয়ে স্টেশনে ব্লক চেকিংয়ের মাধ্যমে অভিযান চালানো হয়।


অভিযান পরিচালনা করা আন্তঃনগর ট্রেন ছয়টি হলো, রাজশাহী-ঢাকাগামী আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনা-ঢাকগামী সুন্দরবন এক্সপ্রেস, ঢাকা-রংপুরগামী রংপুর এক্সপ্রেস, ঢাকা-পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস, পঞ্চগড়-ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস, ঢাকা রাজশাগামী সিল্কসিটি এক্সপ্রেস।


আন্তঃনগর ট্রেনে ব্লক চেকিংয়ের রেলওয়ে স্টেশন গুলো হলো, রাজশাহী, ঈশ্বরদী বাইপাস, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, বড়াল ব্রিজ, উল্লাপাড়া, নাটোর, সান্তাহার।


পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদারের নেতৃত্বে পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কে. এম. নুরুল ইসলাম, ভ্রাম্যমাণ পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, গোলাম মুস্তফা, প্রবীর কুমার, কামরুল ইসলাম, মঞ্জুরুল হাসানসহ স্ব-স্ব ট্রেনের ট্রেন পরিচালক (গার্ড) এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।


পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার জানান, সরকারি ছুটির দিন উত্তরাঞ্চলের থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেনগুলোতে বেশ উপচে পড়া ভিড় থাকে। বিনা টিকিটে অনেকে টিকিট ছাড়াই ট্রেনে চড়ে বসে।


জিএম অসীম কুমার তালুকদার আরও জানান, আমরা সাধারণত আন্তঃনগর ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের পরবর্তী স্টেশনে শাস্তিস্বরূপ নামিয়ে দিয়ে থাকি। কিন্তু ট্রেনে ভ্রমণ নিরাপদ ও স্বাচ্ছন্দ্যদায়ক হওয়ার কারণে তারা নামতে চায় না। অনেকেই আবার ভাড়াসহ জরিমানা দিয়েই গন্তব্য পথে যেতে চায়।


ঢাকা থেকে যাওয়া এবং আসা আন্তঃনগর ছয়টি ট্রেনে মধ্যবর্তী স্টেশনে আকস্মিকভাবে অভিযান চালিয়ে ৬৩০৷ জন যাত্রীর কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা রাজস্ব আয় হয়েছে। ভাড়া বাবদ ৯৫ হাজার ১৪৫ টাকা এবং জরিমানা বাবদ ৩১ হাজার ৭১০ টাকা মোট এই মোট ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা রাজস্ব আদায় করা হয়েছে। এছাড়া অন্যান্য যাত্রীবাহী ট্রেনে অভিযান অব্যাহত রয়েছে। যা চলমান থাকবে বলে জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের ওই কর্মকর্তা।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com