হিলিতে বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যার অভিযোগ
প্রকাশ : ২৭ জুলাই ২০২৩, ১৫:১১
হিলিতে বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যার অভিযোগ
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলি পৌরসভার দক্ষিণ বাসুদেবপুর চুড়িপট্টি এলাকায় রেখা বেওয়া (৭০) নামে এক বৃদ্ধা মহিলাকে শ্বাসরোধ করে হত্যা অভিযোগ উঠেছে মাদকসেবীদের বিরুদ্ধে। হিলি বিভিন্ন জায়গায় থেকে আসা হিরোইনসেবী ও মাদকসেবীরা ওই বৃদ্ধার স্বর্ণালংকার ও নগদ অর্থ হাতিয়ে নিতে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে দাবি পরিবারের।


২৬ জুলাই, বুধবার রাত সাড়ে নয়টায় পৌর শহরের দক্ষিণ বাসুদেবপুর চুড়িপট্টি গ্রামের নিহত বৃদ্ধার মাটির ঘরের মধ্য থেকে লাশটি উদ্ধার করেছে পুলিশ। নিহত রেখা বেওয়া ওই এলাকার মৃত মুকুল হোসেন এর স্ত্রী।


বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া।


বৃদ্ধার মেয়ে রিনা বেগম বলেন, আমার মা ওই বাড়িতে একাই থাকতেন। স্থানীয় মাদকসেবীরা মাঝে মধ্যে গিয়ে বাড়িতে আড্ডা দিতো। আমার ধারণা মাদকসেবিরা আমার মা কে শ্বাসরোধ করে হত্যা করেছে। আমি আমার মা হত্যার বিচার চাই!


স্থানীয় এলাকাবাসীরা জানান, ওই বৃদ্ধা মহিলা বাড়িতে একাই থাকতো। গতকাল রাতে বৃদ্ধাকে বাড়ির বাহির থেকে ডাকাডাকি করলে কোন কথাবার্তা বা সাড়া দেন নাই। সন্দেহ হওয়ায় দ্রুত বাড়ির ভিতরে গিয়ে দেখি বৃদ্ধা চৌকির ওপর পশ্চিম দিকে পা দিয়ে মৃত অবস্থায় পড়ে আছেন এবং গলায় গামছা পেঁচানো আছে। অবস্থা দেখে মনে হচ্ছে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেছে মাদকসেবীরা। হত্যার পর তার কানের দুল ও ঘরে থাকা টাকার ব্যাগ নিয়ে গেছে। পরে পুলিশকে খবর দিলে প্রাথমিক তদন্ত শেষে ময়না তদন্তের জন্য পুলিশ নিহতের লাশ নিয়ে যায়। আমরা বৃদ্ধা এই মায়ের হত্যার বিচার চাই!


হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া বলেন, বৃদ্ধার মৃত্যুর খবর পেয়ে সঙ্গে সঙ্গে (হাকিমপুর ঘোড়াঘাট) সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এএসপি শরিফুল ইসলামসহ আমরা ঘটনা স্থলে গিয়ে বৃদ্ধার মাটির ঘরের চৌকির ওপর গলায় গামছা পেঁচানো মৃত অবস্থায় ওই বৃদ্ধাকে পেয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- ওই বৃদ্ধা মহিলাকে গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। প্রাথমিক তদন্ত শেষে (সুরতহাল রিপোর্ট) লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। বৃদ্ধের গলায় স্বর্ণের অলংকার ছিল বলে আমরা শুনেছি তবে বৃদ্ধার কোন টাকা পয়সা কেউ নেয় নাই বলে আমরা জেনেছি। তবে ওই বৃদ্ধার বাড়িতে মাদকসেবীদের বিভিন্ন সময়ে আড্ডা বসে বলেও আমরা জেনেছি। ঘটনাস্থলে মাসুদ রানা (৫২) নামে এক মাদকসেবিকে আটক করা হয়। পরে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার সাথে জড়িত থাকার কোন প্রমাণ না পাওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। আটক মাসুদ রানা নওগাঁ জেলার মান্দার ময়নম গ্রামের মৃত হবি উদ্দিনের ছেলে বলে জানান তিনি।


তিনি আরও বলেন, আজ (বৃহস্পতিবার) বৃদ্ধার মৃতদেহ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর বোঝা যাবে কীভাবে তার মৃত্যু হয়েছে। সেই সঙ্গে ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।


বিবার্তা/রববানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com