অতিরিক্ত ভাড়া আদায়, নোয়াখালীতে ১১ বাসকে ৭০ হাজার টাকা জরিমানা
প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ২০:৩৩
অতিরিক্ত ভাড়া আদায়, নোয়াখালীতে ১১ বাসকে ৭০ হাজার টাকা জরিমানা
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদুল আজহাকে পুঁজি করে যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করায় নোয়াখালীতে ১১টি বাসকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


২ জুলাই, রবিবার নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের নির্দেশনায় বিকেলে জেলা শহরের নতুন বাস স্ট্যান্ড এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও আহসান হাফিজ।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ঈদুল আজহাকে পুঁজি করে বাসের টিকিট কিনতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত দাম নিচ্ছে নোয়াখালী থেকে ঢাকা রুটে চলাচলকারী পরিবহনগুলো। এমন অভিযোগ পেয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের নির্দেশনা প্রদান করেন। রবিবার (২ জুলাই) বিকেলে জেলা শহরের নতুন বাস স্ট্যান্ড, পিটিআই মোড়, মাইজদী বাজারসহ বিভিন্ন স্থানে তিন ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও আহসান হাফিজ।
অভিযানে অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং প্রয়োজনীয় কাগজ হালনাগাদ না থাকা এবং আইন শৃঙ্খলা বাহিনীর সিগন্যাল না মানায় বিভিন্ন ধারায় ঢাকা গামী লাল সবুজ, একুশে, হিমাচল, সোহা ও ফেনীগামী সুগন্ধা পরিবহনসমূহের একাধিক বাসকে সর্বমোট ১১টি মামলায় ৭০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও আহসান হাফিজ বিষয়টি নিশ্চিত করে তারা বলেন, নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে বলে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান স্যারের কাছে অভিযোগ আসে। স্যারের নির্দেশনায় আমরা অভিযান পরিচালনা করি। প্রতিটি পরিবহন জনপ্রতি অতিরিক্ত ভাড়া আদায় করা হয় বলে প্রমাণিত হয়। তাই মোট ১১ মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার পাশাপাশি তাদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, সাধারণ মানুষের কাছ থেকে আর যেন ভাড়া বেশি না নেওয়ায় হয় সে বিষয়ে সতর্কতা করা হয়েছে। যদি আমরা অভিযোগ পাই তাহলে আবার অভিযান পরিচালনা করবো।


অভিযানে বিআরটিএ নোয়াখালীর সহকারী রাজস্ব কর্মকর্তা সুজিত রায় ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/ইকবাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com