কোরবানির বর্জ্য ব্যবস্থাপনায় ডিএসসিসির ৭ সদস্যের কমিটি গঠন
প্রকাশ : ২৩ জুন ২০২৩, ১৭:২২
কোরবানির বর্জ্য ব্যবস্থাপনায় ডিএসসিসির ৭ সদস্যের কমিটি গঠন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আওতাধীন হাটগুলোর বর্জ্য ব্যবস্থাপনাসহ সার্বিক দিক তদারকিতে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।


২৩ জুন, শুক্রবার ডিএসসিসি সচিব আকরামুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য জানান।


তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অধিভুক্ত এলাকায় জনস্বার্থে কর্পোরেশন কর্তৃক ইজারাকৃত কোরবানির পশুর হাটসমূহের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমসহ আনুষঙ্গিক বিষয়াদি সরেজমিনে তদারকিরে জন্য সাত সদস্যে কমিটি গঠন করা হয়েছে।


যেখানে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে সদস্য সচিব এবং প্রধান নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়াও অন্য পাঁচ সদস্যর মধ্যে রয়েছে প্রধান প্রকৌশলী, পরিবহন বিভাগের মহাব্যবস্থাপক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, যান্ত্রিক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী।


দায়িত্বপ্রাপ্তদের কর্মপরিধি নিয়ে ডিএসসিসি সূত্রে জানা যায়, প্রতি বছর কোরবানির পশুর হাট এবং কোরবানিকৃত পশুর বর্জ্য ব্যবস্থাপনায় বাস্তবায়িত সামগ্রিক কাজের মূল্যায়ন করবে। মাঠ পর্যায়ের কার্যক্রম বাস্তবায়ন করার ক্ষেত্রে গোচরীভূত ত্রুটি-বিচ্যুতি উল্লেখ করে সংশ্লিষ্টদের জানাবে। গোচরীভূত ত্রুটি-বিচ্যুতি নিরসন এবং ভবিষ্যতে মাঠ পর্যায়ের সার্বিক কার্যক্রম জনস্বার্থে দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন নিশ্চিত করার লক্ষ্যে বাস্তবতার নিরিখে করণীয় নির্ধারণ করবে। প্রতি বছর উপযুক্ত বিষয়াবলী সম্বলিত একটি পর্যালোচনামূলক প্রতিবেদন প্রণয়ন করবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com