মারধরের ঘটনায় অবরোধের পর সড়ক ছাড়লেন ঢাবি শিক্ষার্থীরা
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ২২:৩৬
মারধরের ঘটনায় অবরোধের পর সড়ক ছাড়লেন ঢাবি শিক্ষার্থীরা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চার সহপাঠীকে মারধরের প্রতিবাদে রাজধানীর আনন্দবাজারসংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারে ওঠার মুখের রাস্তা দুই ঘণ্টার মতো অবরোধ করে রেখেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।


১৫ জুন, বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার পর তারা এই অবরোধ করেন। এতে হানিফ ফ্লাইওভারে ওঠানামার সড়কসহ আশপাশের সব সড়কে যান চালাচল বন্ধ হয়ে তীব্র যানজট তৈরি হয়।


পরে রাত ৯টার দিকে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের মধ্যস্থতায় অবরোধ প্রত্যাহার করেন তারা। এরপর যান চলাচল শুরু হয়।


এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, শিক্ষার্থীদের মারধরের সঙ্গে জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়েছে। এসময়ের মধ্যে গ্রেফতার করা না হলে আবারও সড়ক অবরোধ করা হবে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা হয়েছে।


হামলাকারীদের শনাক্ত করা গেছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এরই মধ্যে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ করা হয়েছে। দ্রুতই অভিযুক্তদের শনাক্ত করা হবে।


ঢাবি শিক্ষার্থীদের মারধরের সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মানিক ঘটনাস্থলে ছিলেন এবং তিনি অস্ত্র প্রদর্শন করেছেন, এ বিষয়ে আপনি কি কিছু জানেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমিও বিষয়টি শুনেছি। পুলিশ প্রশাসন ঘটনা তদন্ত করছে।


উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে অমর একুশে হলের সামনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মানিকের সমর্থকদের মারধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী আহত হন। এ ঘটনার প্রতিবাদে চানখারপুল হানিফ ফ্লাইওভার সড়ক (বার্ন ইনস্টিটিউটের পাশে) অবরোধ করে রাখেন ঢাবি শিক্ষার্থীরা।


জানা গেছে, উল্টো পথে মোটরসাইকেল চালানো নিয়ে কথা কাটাকাটির জেরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মানিকের সমর্থকরা ঢাবি শিক্ষার্থীদের মারধর করেন।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com