তীব্র গরমে শিশুদের খেলার আয়োজন করা ঠিক হয়নি : প্রতিমন্ত্রী
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ২২:০৩
তীব্র গরমে শিশুদের খেলার আয়োজন করা ঠিক হয়নি : প্রতিমন্ত্রী
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, শিশুরা খুবই সেনসিটিভ। যে শিশুদের গরম বা ঠাণ্ডা কাবু করতে পারে না- তারাও কিন্তু এই প্রচণ্ড গরমে কাবু হয়ে গেছে। এজন্য শিশুদের নিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্যোগে খেলার আয়োজন করা মোটেও ঠিক হয়নি।


৪ জুন, রবিবার দুপুরে টাঙ্গাইল সদর, ঘাটাইল ও সখিপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দের প্রকল্প হচ্ছে ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্প’। এরই ধাবাহিকতায় সারাদেশে প্রথম পর্বে ১২৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। বর্তমানে ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য প্রকল্প হাতে নেয়া হয়েছে। দেশের প্রত্যেকটি উপজেলায়ই একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।


এ সময় টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ডক্টর মহিউদ্দীন আহমেদ, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার উপস্থিত ছিলেন।


পরে প্রতিমন্ত্রী টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের বাসাখানপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।


বাসাখানপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-সচিব ও প্রকল্প পরিচালক মাহবুব মোরশেদ সোহেল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, সদর উপজেলা নির্বাহী অফিসার হাসান বিন মোহাম্মদ আলী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার( ভূমি) অতনু বড়ুয়া।


প্রসঙ্গত, গত ৩০ মে টাঙ্গাইলের কালিহাতীর সহদেবপুর ইউনিয়নের দ্বীমুখা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট খেলতে গিয়ে ছুনুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী রিয়া আক্তার মারা যায়। একই দিন টাঙ্গাইল সদর উপজেলায় আরও এক শিশু শিক্ষার্থী মাঠে বমি করে অসুস্থ হয়ে পড়ে।


বিবার্তা/ ইমরুল/ সউদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com