চট্টগ্রামে চিরশায়িত সাবেক মন্ত্রী আফছারুল আমীন
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ০০:৫৩
চট্টগ্রামে চিরশায়িত সাবেক মন্ত্রী আফছারুল আমীন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকায় প্রথম জানাজার পর চট্টগ্রামে দুই দফা জানাজা শেষে চিরশায়িত হয়েছেন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন।


শনিবার (৩ জুন) রাতে নগরের দক্ষিণ কাট্টলীতে প্রাণহরি আমীন একাডেমি প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে তাকে নিজ এলাকার কবরস্থানে তাকে দাফন করা হয়।


শুক্রবার (২ জুন) বিকেল ৪টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন ডা. আফছারুল আমীন। শনিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন। এরপর দুপুরে হেলিকপ্টারযোগে তার মরদেহ চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আনা হয়।


শনিবার বিকেলে চট্টগ্রামের জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, হুইপ সামশুল হক, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ ছালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, সংসদ সদস্য নজরুল ইসলাম, নোমান আল মাহমুদ, আশিকুল্লাহ রফিক, এম.এ লতিফ, দিদারুল আলম, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।


নগরের দক্ষিণ কাট্টলীতে তৃতীয় জানাজা শেষে নিজ এলাকার কবরস্থানে আফছারুল আমীনকে দাফন করা হয়।


উল্লেখ্য, ডা. আফছারুল আমীন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-১০ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে মোট তিনবার নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং সরকারের নৌপরিবহন ও পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্বে ছিলেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com