প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের ম্যাজিক্যাল পরিবর্তন হয়েছে: শিবলী রুবাইয়াত
প্রকাশ : ৩০ মে ২০২৩, ২১:৪৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের ম্যাজিক্যাল পরিবর্তন হয়েছে: শিবলী রুবাইয়াত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করার পর থেকে এই ১৪ বছরে দেশের ম্যাজিকেল পরিবর্তন হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।


মঙ্গলবার, ৩০ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তি ২০২৩ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এনআরবিসি ব্যাংকের সৌজন্যে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ড. মোহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বহির্বিশ্বে বাংলাদেশকে নিয়ে শুধু নেতিবাচক দিক গুলো রিপ্রেজেন্ট করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করার পর থেকে এদেশের যে আমূল-পরিবর্তন ঘটেছে সেসব অর্থনৈতিক উন্নয়নের বিষয়গুলো নিয়ে কথা বলা দরকার। যারা বিদেশে অবস্থান করে নিজ দেশের বিরুদ্ধে মিথ্যা গুজব রটাচ্ছে তাদের এই কাজ করা উচিত না বরং নিজ দেশের উন্নয়নের ক্ষেত্রগুলো নিয়ে ইতিবাচক কথা বলা উচিত।


এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন যে আমাদের স্বাধীন সোনার বাংলা সেখানে থাকবে আত্মিক ও অর্থনৈতিক মুক্তি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার জন্য আসা প্রান্তিক জনগোষ্ঠীর আত্মিক ও অর্থনৈতিক মুক্তির জন্য এনআরবিসি ব্যাংক কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে আমরা প্রতিবছর শিক্ষাখাতে একটা নির্দিষ্ট অংশ বরাদ্দ রাখি। সারা বাংলা তখনই সোনার বাংলা হবে যখন প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়ন হবে।


এসময় এনআরবিসি ব্যাংকের সৌজন্যে ১০০জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনীদের বৃত্তি প্রদান করা হয়।


অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয় এবং বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।


বিবার্তা/ওমর ফারুক/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com