নোয়াখালীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
প্রকাশ : ৩০ মে ২০২৩, ১৮:১৭
নোয়াখালীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর চাটখিল উপজেলার সোমপাড়া ইউনিয়নে স্ত্রী প্রিয়া আক্তার (১৯)কে গলাকেটে হত্যার দায়ে স্বামী আল আমিনকে (৩৪) যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।


মঙ্গলবার, ৩০ মে দুপুরে জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।


দন্ডপ্রাপ্ত আসামি আল আমিন চাটখিল উপজেলার সোমপাড়া ইউনিয়নের গোপাইরবাগ গ্রামের আফতাব উদ্দিন পাটোয়ারী বাড়ির কালা মিয়ার ছেলে।


মামলা সূত্রে জানা যায় , ৪ বছর আগে পারিবারিকভাবে প্রিয়া আক্তারকে বিয়ে করেন আল আমিন। বিয়ের পর থেকে বিভিন্ন অজুহাতে শারীরিক ও মানসিকভাবে প্রিয়ার ওপর নির্যাতন চালাতেন তিনি। পরবর্তীতে বিভিন্ন সময় তিনি অন্যত্র বিয়ে করবেন এবং এ বিষয়ে কোনো বাধা দিলে প্রিয়াকে খুন করে লাশ গুম করারও হুমকি দিতেন স্বামী আল আমিন। স্বামীর অত্যাচার সহ্য করতে না ফেরে ঘটনার ৩ মাস আগে বাবার বাড়িতে চলে যান স্ত্রী প্রিয়া। এরপর থেকে তার কোনো খোঁজখবর নিতেন না আল আমিন। ২০১৮ সালের ১৭ জুন সে ঢাকা চলে যাবে তাই প্রিয়াকে শপিং করে দিবে বলে মোবাইলে কল দিয়ে নিজের বাড়িতে ডেকে আনে স্বামী আল আমিন। তার কথা বিশ্বাস করে বিকালে প্রিয়া আসলে আল আমিন তাকে কৌশলে বাড়ির পাশের একটি বাগানে নিয়ে যায় এবং পূর্ব পরিকল্পনা অনুযায়ী ধারালো ছোরা দিয়ে গলাকেটে হত্যা করে।


এঘটনায় নিহতের মা বাদী হয়ে চাটখিল থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ আসামিকে গ্রেফতার করে এবং পরবর্তীতে আল আমিনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালতের ১৬৪ ধারায় নিজের অপরাধ স্বীকার করে জবানবন্দি দেয় আসামি আল আমিন।


মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল বলেন, ঘটনাটি যেহেতু হত্যা মামলা আমরা আসামির মৃত্যুদন্ড আশা করছিলাম। রায় ঘোষণার পর আসামিকে আদালত থেকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


বিবার্তা/সুমন/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com