বিচারকের পা ধরে ক্ষমা চাওয়ার ঘটনায় এবার প্রধান শিক্ষককে ওএসডি
প্রকাশ : ১০ এপ্রিল ২০২৩, ০০:২৫
বিচারকের পা ধরে ক্ষমা চাওয়ার ঘটনায় এবার প্রধান শিক্ষককে ওএসডি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সহপাঠীদের বাকবিতণ্ডার জেরে এক ছাত্রীর অভিভাবককে বিচারকের পা ধরে ক্ষমা চাওয়ার ঘটনার জেরে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুনকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।


রবিবার (৯ এপ্রিল) অধিদফতরের সহকারী পরিচালক দুর্গা রানী সিকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রাবেয়া খাতুনকে জনস্বার্থে বদলির আদেশ দেয়া হয়।


বিদ্যালয়ের শ্রেণিকক্ষ ঝাড়ু দেয়া নিয়ে সহপাঠীদের সঙ্গে বাকবিতণ্ডা হয় এক বিচারপতির কন্যার। এর জেরে গত ২১ মার্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাবেয়া খাতুনের উপস্থিতিতে তার কক্ষে ওই বিচারকের পা ধরে এক ছাত্রীর অভিভাবককে ক্ষমা চাইতে বাধ্য করা হয়। এমন অভিযোগে ওইদিন বিকেল থেকে রাত পর্যন্ত ছাত্রীরা তিন দফায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।


এ ঘটনায় ওই রাতেই স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি জেলা প্রশাসক সাইফুল ইসলাম ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করলে পরিস্থিতি শান্ত হয়। ১৫ এপ্রিল অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াসমিনের নেতৃত্বাধীন এই কমিটির প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে। ঘটনার পর ২৩ মার্চ অভিযুক্ত বিচারক বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুবাইয়া ইয়াসমিনের বিচারিক ক্ষমতা কেড়ে নিয়ে তাকে মন্ত্রণালয়ে সংযুক্ত করেন সুপ্রিম কোর্ট।


রবিবার রাতে বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুনকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে বদলির আদেশ তাদের কাছে পৌঁছেছে। স্কুলের অনাকাঙ্ক্ষিত ঘটনার তদন্তে যাদের জড়িত থাকার প্রমাণ মিলবে, তাদের ব্যাপারে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com