তারা ভ্রাম্যমাণ ডাকাত দল, সুযোগ পেলেই করেন ডাকাতি
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৫:০৭
তারা ভ্রাম্যমাণ ডাকাত দল, সুযোগ পেলেই করেন ডাকাতি
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ট্রাকে বসে ভ্রাম্যমাণ ডাকাতের দল বিভিন্ন জেলার সড়ক মহাসড়কে ঘুরে বেড়ান। পথে যেখানেই সুযোগ পান সেখানেই শুরু করেন ডাকাতি। এমন আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পাবনা জেলা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতি কাছে ব্যবহৃত ট্রাকসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।


বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১১টার দিকে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী।


গ্রেফতারকৃতরা হলেন- বাগেরহাট জেলার ফকিরহাটের জাড়িয়া বারুইডাঙ্গা জিয়াউল হকের ছেলে শরিফুল ইসলাম (৩৭), একই গ্রামের আমির আলী শেখের ছেলে বোরহান শেখ ওরফে বুরান (১৯), লখপুর গ্রামের মাহবুব শেখ ওরফে হাবিবুর রহমানের ছেলে আশরাফুল শেখ ওরফে আসাদুল ওরফে ছোট (২২), জাড়িয়া মাইটকুড়রা গ্রামের মৃত জাহাঙ্গীর শেখ শিমুল ওরফে হৃদয় (২৪) এবং খুলনার রূপসা থানার তালিমপুর গ্রামের হেলাল শেখের ছেলে বাগেরহাট পৌর এলাকার চালতাতলা মহল্লার বাসিন্দা কামাল শেখ ওরফে কামরান শেখ (২৭)।


পুলিশ সুপার বলেন, ‘গত ২৩ মার্চ পাবনার ঈশ্বরদীর জয়নগর পাটশালার মোড়ে দাশুরুয়া-রুপপুর মহাসড়কের পাশে রাকিবুল হাসানের চাউল ও মুড়ি উৎপাদনের চাতল মিলে ডাকাতি করে তারা। চাতালের নাইটগার্ডের হাত-পা ও মুখ বেধে দুর্ধর্ষ ডাকাতি করে পালিয়ে যায়। ঘটনার পর সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে বাগেরহাটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।


তিনি বলেন, ‘এরা সবাই পেশাদার ডাকাতি দল। তারা ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়। এসময় সুযোগ বুঝে ডাকাতি করে তারা। বিশেষ করে মহাসড়কের পাশে যেসব প্রতিষ্ঠান রয়েছে সেইসব প্রতিষ্ঠানকে টার্গেট করে ডাকাতি করে তারা।’


গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি ট্রাক, মোটরসাইকেল, হাসুয়া, ডাকাতিকৃত চাউল, মুড়িসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ডাকাত সদস্যদের নামে দেশের বিভিন্ন জেলায় ডাকাতি, দস্যুতা, ছিনতাই, হত্যা ও মাদকসহ ৪ থেকে ৮টি পৃথক পৃথক মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার।


সংবাদ সম্মেলনে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো. মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান এবং সদর সার্কেল ডি,এম, হাসিবুল বেনজীর প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/পলাশ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com