র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পোস্টমর্টেম রিপোর্ট চায় হাইকোর্ট
প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ১৬:১৯
র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পোস্টমর্টেম রিপোর্ট চায় হাইকোর্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নওগাঁয় র‍্যাবের হেফাজতে সুলতানা জেসমিন (৪৫) নামের এক নারীর মৃত্যুর ঘটনায় পোস্টমর্টেম রিপোর্ট তলব করেছেন হাইকোর্ট। আগামীকাল মঙ্গলবার (২৮ মার্চ) সকালের মধ্যে রাষ্ট্রপক্ষকে এ রিপোর্ট দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।


সোমবার (২৭ মার্চ) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে সুলতানা জেসমিন র‍্যাবের কোন কর্মকর্তার অধীনে ছিলেন তাদের নামের তালিকা আদালতে দাখিল করতে বলা হয়েছে।


এছাড়া ইনজুরি কি আগের নাকি নতুন সেটাও জানতে চেয়েছেন হাইকোর্ট এর আগে নওগাঁয় র‌্যাবের হাতে আটকের পর সুলতানা জেসমিন নামে ইউনিয়ন ভূমি অফিসের এক কর্মচারীর মৃত্যু হয়েছে। গত ২২ মার্চ আনুমানিক বেলা ১১টার দিকে নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়। এরপর শনিবার (২৫ মার্চ) দুপুরের দিকে সুলতানার মরদেহ বুঝে পায় তার পরিবার।


সুলতানা জেসমিন নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়ন ভূমি অফিসে অফিস সহকারী পদে চাকরি করতেন।


জেসমিনের ছেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহেদ হোসেন সৈকতের অভিযোগ, র‍্যাবের হেফাজতে নির্যাতনের কারণে তার মায়ের মৃত্যু হয়েছে।


র‍্যাব-৫-এর কোম্পানি কমান্ডার মেজর নাজমুস সাকিব বলেন, আর্থিক প্রতারণার অভিযোগ জেসমিনকে আটক করে র‍্যাব। অভিযোগের সত্যতা পাওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব হেফাজতে নেওয়া হয়। কিন্তু আটকের পর তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com