ভারতীয় প্রমোদতরী এম ভি গঙ্গা বিলাস আবারো সুন্দরবনে
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৬:৪২
ভারতীয় প্রমোদতরী এম ভি গঙ্গা বিলাস আবারো সুন্দরবনে
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুন্দরবনে আবারো ভ্রমণে এসেছে ভারতের বিলাসবহুল প্রমোদতরী এম ভি গঙ্গা বিলাসে করে বিদেশি পর্যটকরা।


গত ১ মার্চ ৩টি দেশের ৭জন পর্যটক নিয়ে ভারতের আসাম থেকে ছাড়ে আসে এ প্রমোদতরী। এরপর ১৩ মার্চ ভারত-বাংলাদেশ সীমান্তের কুড়িগ্রামের চিলমারী হয়ে বাংলাদেশে প্রবেশ করে এ জাহাজটি।


প্রমোদতরী গঙ্গা বিলাসের ট্যুর অপারেটর ঢাকার জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান জানান, আসাম থেকে ছেড়ে আসা ভারতীয় ক্রুজটি কুড়িগ্রাম থেকে সিরাজগঞ্জ ও টাঙ্গাইল হয়ে নারায়ণগঞ্জ গেলে সেখানে নেমে যান অস্ট্রেলিয়ার একজন পর্যটক। সোমবার ওই পর্যটক ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে নিজ দেশে ফেরেন। এরপর জাহাজটি বুধবার সকালে বরিশাল হয়ে মোংলার সুন্দরবনে প্রবেশ করেছে। সুন্দরবন ভ্রমণে জাহাজটিতে ৪জন সুইজারল্যান্ড ও ২জন জার্মানি পর্যটক রয়েছেন।


মোংলার সুন্দরবন পূর্ব বনবিভাগের ঢাংমারী ষ্টেশনে রাজস্ব জমা দিয়ে বুধবার সকালেই ২জন সশস্ত্র বনপ্রহরী নিয়ে হাড়বাড়ীয়া ইকো ট্যুরিজম কেন্দ্রে যায় জাহাজটি। এরপর সুন্দরবনের কচিখালী, কটকা ও জামতলা সী বিচ এলাকা ঘুরে ২৪ মার্চ সুন্দরবন ত্যাগ করবে প্রমোদতরীটি। ২৫ মার্চ জাহাজটি খুলনা জেলার আংটিহারা নৌবন্দর হয়ে ভারতে ঢুকবে। এরপর কলকাতায় ভ্রমণের সমাপ্তি ঘটবে।


তিনি আরো জানান, এর আগে গত ৫ ফেব্রুয়ারি প্রথম দফায় গঙ্গা বিলাস ২৭ জন সুইজারল্যান্ড ও ১ জন জার্মানি পর্যটক নিয়ে সুন্দরবন ভ্রমণে এসেছিল।


গত ৪ ফেব্রুয়ারি প্রথমবারের মতো প্রমোদতরীটি মোংলা বন্দর জেটিতে ভিড়লে আগত জাহাজ ও পর্যটকদের স্বাগত জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী ও ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মাসহ সংশ্লিষ্টরা।


আজ বুধবার (২২মার্চ) দ্বিতীয় দফায় সুন্দরবন ভ্রমণ করছে ভারতের বিলাসবহুল এ প্রমোদতরীটি।


বিবার্তা/জাহিদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com