নোয়াখালীতে পাসপোর্ট তৈরির ১৪ দালাল আটক
প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ১৩:৪৫
নোয়াখালীতে পাসপোর্ট তৈরির ১৪ দালাল আটক
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসসহ বিভিন্ন স্থানে আলাদা অভিযান চালিয়েছে র‌্যাব-১১। অভিযানকালে ওই অফিস থেকে ১৪জন দালালকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে নগদ ২লাখ ৭৪হাজার ৬২০টাকা, একটি পাসপোর্ট, পয়ত্রিশটি জাতীয় পরিচয় পত্র, দুটি সীল, পাসপোর্ট ডেলিভারির আটটি রশিদ জব্দ করা হয়।


সোমবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন, র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. মাহমুদুল হাসান।


আটককৃতরা হচ্ছেন, পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য পারভেজ হোসেন (২৭), সাজ্জাদুর রহিম (৩৯), রবিউল হক (২৪), শামীম (২৭), রোকনুজ্জামান (২৩), নাসির উদ্দিন বাবুল (৫২), কামাল উদ্দিন (৪৪), রবিউল হোসেন (২৪), নিজাম আলী জনি (৩০), হাসান আকবর (৩২), মিরাজ উদ্দিন (২৮), ইলিয়াছ (২৩), কামরুল ইসলাম (২৪) ও আবুল হাশেম (২২)।


র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার বিকেলে সদরে অভিযান চালিয়ে ৯জন পাসপোর্ট দাললকে আটক করা হয়। পরবর্তীতে রাতে বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের গাবুয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে আরও ৫দাললকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ টাকাসহ পাসপোর্ট সংশ্লিষ্ট বিভিন্ন জিনিস পত্র জব্দ করা হয়। আটককৃত সবাই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা পরষ্পরের যোগসাজসে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে পাসপোর্ট বানিয়ে দেয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। তারা নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে নিজেদের অবস্থান ঠিক রাখতে সিন্ডিকেট তৈরি করে মানুষকে হয়রানি করে আসছিলো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা তাদের অপরাধ স্বীকার করেছে। তাদের ব্যবহৃত মোবাইল থেকে পাসপোর্ট প্রত্যাশীদের সাথে আর্থিক লেনদেন ও বিভিন্ন ডকুমেন্টস আদান প্রদানের তথ্যও পাওয়া গেছে।


কোম্পানী কমান্ডার লে. মাহমুদুল হাসান, আটককৃত পাসপোর্ট দালালদের বিরুদ্ধে সুধারম মডেল থানায় ও বেগমগঞ্জ মডেল থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে তাদের বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। র‌্যাবের এ অভিযান অব্যহত থাকবে।


বিবার্তা/সবুজ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com