ভালুকায় বনভূমি দখলের পাঁয়তারায় আসপাডা পরিচালক রশিদ
প্রকাশ : ১০ মার্চ ২০২৩, ১৫:৫৬
ভালুকায় বনভূমি দখলের পাঁয়তারায় আসপাডা পরিচালক রশিদ
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ভালুকায় রাতের আঁধারে সংরক্ষিত বনাঞ্চলের গাছপালা কেটে বনভূমি দখলের পাঁয়তারা করছে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুর রশিদ।


জানা গেছে, ভালুকা রেঞ্জের হবিরবাড়ি মৌজায় গেজেট ভুক্ত ৪৩৮ নম্বর দাগে চেচুয়ার মোড় এলাকায় রাধুর ভিটা নামক স্থনে সজল ও মফিজের ভিটা থেকে রাতের অন্ধকারে কয়েকশত গজারী ও অর্ধ শতাধিক আকাশমনি গাছ কেটে নিশ্চিহ্ন করতে কৌশলে আগুন ধরিয়ে দেন। সরেজমিন গিয়ে দেখা গেছে একাধিক ভিটা থেকে গজারী ও আকাশমনি গাছ কেটে সেখানে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।


বন বিভাগ সুত্রে জানা গেছে, স্থানীয় প্রভাবশালী ও আশপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুর রশিদ তার লোকজন দিয়ে গাছ গুলো কেটে নিয়ে আগুণ লাগিয়ে দিয়েছে। তবে স্থানীয় অনেকেই নাম বলেন, মুলত বন বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করেই গাছ কেটে বন ভুমি দখল করছে, প্রায় সময় দেখা যায় বন বিভাগ রহস্য জনক ভূমিকা পালন করে।


এ ব্যাপারে আশপাডা পরিবেশ উন্নয়ন ফান্ডেশনের নির্বাহী পরিচালকআব্দুর রশিদের ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিকবার চেষ্টা করলেও ফোনটি রিসিভ না করায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।


ভালুকা রেঞ্জ কর্মকর্তা (অতিরিক্ত) রইছ উদ্দিন বলেন, স্থানীয় প্রভাবশালী ও আসপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুর রশিদ তার লোকজন দিয়ে সুকৌশলে গাছ কেটে আগুন দিয়ে পুড়িয়ে নিশ্চিহ্ন করে বন ভুমি দখলের পায়তারা করছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থল থেকে গাছগুলো উদ্ধার করি, এ ঘটনায় আব্দুর রশিদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।


বিবার্তা/সাজ্জাদুল/নয়ন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com