গুরুদাসপুরে কৃষি প্রযুক্তি মেলা
প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৭:৪৮
গুরুদাসপুরে কৃষি প্রযুক্তি মেলা
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের গুরুদাসপুরে তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে ৫জন কৃষককে সহজ শর্তে কম সুদে ৪লাখ টাকা কৃষি ঋণ দেওয়া হয়।


রবিবার ৫ মার্চ বেলা ১০টায় গুরুদাসপুর উপজেলা কৃষি অফিস চত্বরে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন। পরে গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের থাকার কথা ছিল। তিনি অসুস্থ থাকায় তার পক্ষে এমপি পুত্র আসিফ আব্দুল্লাহবিন কুদ্দুস শোভন উপস্থিত থাকেন।


এছাড়া গুরুদাসপুর পৌর সভার মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা, ভাইস চেয়ারম্যান মোঃ আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার, কৃষি কর্মকর্তা হারুনর রশিদ, মশিন্দা ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল বারী প্রমুখ বকবতব্য রাখেন।


উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে কৃষিক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। উন্নত বীজ, সার ও সেচের জ্বালানী সহজলভ্য করার পাশাপাশি কৃষিক্ষেত্রে আধুনিক প্রযুক্তি সরবরাহ করা হয়েছে।


কৃষকদের জন্য প্রণোদনা ও প্রশিক্ষণ প্রদান, প্রদর্শনী খামার স্থাপন করা হচ্ছে নিয়মিত ভাবে। কৃষিক্ষেত্রে গবেষণা কার্যক্রমও জোরদার করা হয়েছে। এর সুফল হিসেবে খাদ্য ঘাটতির দেশ থেকে আমরা খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে।


গুরুদাসপুর উপজেলা কৃষি কর্মকর্তা হারুনর রশিদ জানান, আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের উন্নয়ন প্রকল্পের আওতায় আয়োজিত মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে। এবার মেলায় ১৩টি স্টল রয়েছে।


বিবার্তা/ইসাহক/জবা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com