নারী চিংড়ি শ্রমিকদের অধিকার সচেতনতায় দল গঠন করল লিডার্স
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৪৫
নারী চিংড়ি শ্রমিকদের অধিকার সচেতনতায় দল গঠন করল লিডার্স
শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শনিবার (২৫ ফেব্রুয়ারি) শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের বড় কুপোট গ্রামে সুভাষ মন্ডলের বাড়িতে ৩০ জন নারী চিংড়ি শ্রমিকদের অধিকার সচেতনতায় দল গঠন করেছে লিডার্স। 


প্রকল্পটি লিডার্স এর বাস্তবায়নে, স্থানীয় সহযোহিতায় বিন্দু নারী উন্নয়ন সংগঠন ও অক্সফাম এর অর্থায়নে নারী চিংড়ি শ্রমিকদের একত্রিত করতে, তাদের অধিকার সম্পর্কে সচেতন করে তুলতে এবং তাদের ক্ষমতায়ন করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা চিংড়ি উৎপাদনের জন্য বিশেষভাবে সুপরিচিত। চিংড়ি উৎপাদনের সকল স্তরে অত্র অঞ্চলের নারী শ্রমিকদের বিশেষ অবদান রয়েছে অথচ তারা সেখানে কাজ করে নানা রকম বৈষম্যের স্বীকার হয়। নারী শ্রমিকদের এই বৈষম্য নিরসনে ও তাদের ক্ষমতায়নের পাশাপাশি শোভন কাজের পরিবেশ তৈরি করার জন্য লিডার্স “বাংলাদেশে সুশীল সমাজের এ্যাক্টরদের মাধ্যমে নারীর ক্ষমতায়ন” প্রকল্পটি বাস্তবায়নের কাজ হাতে নিয়েছে। প্রকল্পটির উদ্দেশ্য হল- সাতক্ষীরার শ্যামনগরে চিংড়ি খাতে নারী শ্রমিকদের অধিকার এবং শালীন কাজের পরিবেশ দাবি করার জন্য তাদের জোট গঠনের মাধ্যমে ক্ষমতায়ন করা।


উক্ত দল গঠন অনুষ্ঠানে আটুলিয়া ইউনিয়নের মহিলা ইউপি সদস্য জনাব রেনুকা রাণী মন্ডল ও  শিক্ষক প্রনব কুমার মন্ডল উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন লিডার্স এর প্রোগ্রাম অফিসার মোঃ শফি কামাল, কমিউনিটি মোবিলাইজার সাধনা রাণী বৈদ্য, শিরিন সিমা ও শিরিনা আক্তার প্রমুখ।


বিবার্তা/পরিতোষ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com