পিরোজপুরে টেন্ডার ছাড়াই গাছ কেটে নিল ইউপি সদস্য
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১১
পিরোজপুরে টেন্ডার ছাড়াই গাছ কেটে নিল ইউপি সদস্য
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের সদর উপজেলার ১ নং শিকদার মল্লিক ইউনিয়নের ১ ওয়ার্ড পূর্ব শিকদারমল্লিক (হাওলা) গ্রামের  ইউপি সদস্য দিপক কুমার সড়কের দুই পাশের ৪ টি রেইনট্রি জীবিত গাছ টেন্ডার ছাড়াই কেটে নেওয়ার অভিযোগ উঠেছে।


প্রত্যক্ষদর্শী সাধন তালুকদার, মনোরঞ্জন ডাকুয়া, হাদিউজ্জামান শেখ, জালিজ মাহামুদ বলছেন, সোমবার সকালে ওই ইউপি সদস্য তার সহযোগী পরিমল মিস্ত্রী লোকজন দিয়ে রাস্তার পাশের মূল্যবান গাছ কাটেন, স্থানীয় গাছ ব্যবসায়ী ইদ্রিস শেখের নিকট ৪ টি রেইনট্রি গাছ ৫০ হাজার টাকায় বিক্রি করেন, তার একটি গাছ কেটে ফেলার সময়ই আমরা দেখে বাধা দেই,। এর আগেও তিনি মূল্যবান গাছ টেন্ডার ছাড়াই নিজ ক্ষমতায় কেটে নিয়ে গেছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়া ইউপি সদস্য ওই ইউনিয়নের বনায়নের সাধারণ সম্পাদক ও তিনি।


এবিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য দিপক কুমার বলেন, এই রাস্তার গাছ টেন্ডার হবে তা প্রক্রিয়াধীন, তবে আমি একটি গাছ কেটেছি সেটি ঝুঁকিপূর্ণ। এলাকার কিছু লোক আমার প্রতিদ্বন্দি বিধায় তারা আমার নামে রাস্তার গাছ কাটার অভিযোগ উঠাইছে। আমি জেলা বনায়ন অফিসে ওই গাছ কাটার জন্য দরখাস্ত দিয়েছি।


এ ব্যাপারে জেলা বন কর্মকর্তা  নির্মল দত্ত বলেন, আমরা শুনেছি ওই ইউপি সদস্য কাছ কেটেছে এবং তাকে আমরা ধরে এনে সাড়া দিন রেখে আন্ডারটেকেন দিয়ে ছেড়ে দিয়েছি,তিনি গাছ কাটার কথা পরোক্ষ ভাবে স্বীকার করেছে, আমরা গাছগুলো পরিমাপ করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করব, তিনি আমাদের এখানে ঝুঁকিপূর্ণ গাছ কাটার জন্য কোন দরখাস্ত বা আবেদন করেন নাই আর এ গাছগুলো নাম্বার করা, টেন্ডার হবে তা ঝুঁকিপূর্ণ হোক আর যাই হোক তা কাটার কোন ইখতিয়ার তার নেই।  


মোঃ মশিউর রহমান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com