বাড়ি-ঘরে আগুন ও লুটের অভিযোগ
দৌলতপুরে মাদকের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, ১ জনের মৃত্যু
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৫২
দৌলতপুরে মাদকের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, ১ জনের মৃত্যু
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে আধিপত্য বিস্তার নিয়ে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ ও ককটেল বিষ্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় গুরুতর আহত মঞ্জু মন্ডল (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে। 


আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০১নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


নিহত মঞ্জু মন্ডল উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামের নুর হোসেন মন্ডলের ছেলে।


এ ঘটনার জের ধরে আজ রবিবার সন্ধ্যায় বিলগাথুয়া গ্রামে প্রতিপক্ষের লোকজন অন্তত ১০টি বাড়িতে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দেয় এবং লুটকরা করা হয় গরু-ছাগল সহ ঘরের মূল্যবান আসবাবপত্র। খবর পেয়ে ভেড়ামারা ফায়ার সার্ভিস দল ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।


স্থানীয়রা জানায়, আধিপত্য বিস্তার নিয়ে শুক্রবার বিকেলে বিলগাথুয়া গ্রামে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ ও ককটেল বোমা বিষ্ফোরনে আহত মঞ্জু মন্ডল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে প্রতিপক্ষের লোকজন তৌহিদুল মালিথা, মহিদুল মালিথা, আশরাফুল ইসলাম মালিথা ও চাঁদ আলী মালিথাসহ ১০টি বাড়িতে আগুন জ্বালিয়ে দেয়।


এসময় ওইসব বাড়িতে পুরুষ মানুষ না থাকায় গরু, ছাগল ও ঘরের মূল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে যায় বলে স্থানীয়দের অভিযোগ। পুলিশের উপস্থিতিতে এমন ঘটনা ঘটলেও পুলিশ কোন পদক্ষেপ নেয়নি বলে বিলগাথুয়া গ্রামের সাবেক পুলিশ কর্মকর্তা এমজি মোস্তফা অভিযোগ করেন। বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও লুটের ঘটনার খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশসহ আইশৃঙ্খলা বাহিনী সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।


উল্লেখ্য, আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার বিকেল ৫টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া ঈদগাহ মাঠে মাদক ব্যবসায়ী আকিদুল ও সেন্টুর লোকজনের মধ্যে সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষ ও ককটেল বিষ্ফোরণে রাজিব (২৫), মঞ্জু (৫০), মিলন (৪০) ও কাবের (৫০) গুরুতর আহত হোন। তাদের উদ্ধার করে কুষ্টিয়া ও দৌলতপুর হাসপাতালে ভর্তি করা হলে মঞ্জু মন্ডল ও রাজিবকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঞ্জু মন্ডল গতকাল মারা যান। 


বাড়ি-ঘরে আগুন ও লুটের ঘটনার বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত দৌলতপুর থানার ওসি (তদন্ত) মোস্তফা হাবিবুল্লাহ্ জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


বিবার্তা/শরীফুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com