কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ দেশের অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে পথ দেখাচ্ছে : শিক্ষামন্ত্রী
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫৫
কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ দেশের অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে পথ দেখাচ্ছে : শিক্ষামন্ত্রী
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ‘আমি গর্ব অনুভব করছি যে, আমাদের দেশে এ রকম একটি শিক্ষা প্রতিষ্ঠান আছে; যে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জাতীয় শিক্ষাক্রম অনুসরণের পাশাপাশি বিজ্ঞান চর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক সহ সব বিষয়ে অনেক এগিয়ে যাচ্ছে। আর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে। সেই বাংলাদেশ গড়বার পথে তোমরা কিন্তু পথ দেখাচ্ছ আমাদের। আমি আশা করি অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান তোমাদের কাছ থেকে অনেক কিছু শিখবে, জানবে এবং তারাও এগিযয়ে যাবে। তখন আমরা সবাই মিলে এগিয়ে যাব। আমরা গড়ে তুলব আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই স্বপ্নের সোনার বাংলাদেশ।’ 


রবিবার ( ১৯ ফেব্রুয়ারি) বিকেলে বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নস্থ কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ ক্যাম্পাস পরিদর্শন শেষে এক আলোচনায় এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আরো বলেন, দেশে অনেক শিক্ষা প্রতিষ্ঠান আছে। 


আমি বিশ্বাস করি কোয়ান্টাম কসমো  স্কুল ও কলেজ থেকে অনেক কিছু শিখার আছে। তিনি বলেন, শুধু বই পড়লে হবেনা, তার সঙ্গে শিক্ষার্থীদের যেন সুস্থ দেহ, সুস্থ মন ও সৃজনশীল মানুষ হতে হবে। যা কোয়ান্টাম কসমা স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মাঝে রয়েছে। 


এজন্য আমরা পরীক্ষামূলকভাবে কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায় দেশের ৬৪টি জেলার ১২৮টি পতিষ্ঠানে টোটাল ফিনটেস প্রোগ্রাম শুরু করছি। রেজাল্ট ভালো হলে পর্যায়ক্রমে সব প্রতিষ্ঠানে এ প্রোগ্রাম চালু করা হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী। 


কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের সভাপতি অধ্যাপক আমেনা বেগমের সভাপতিত্বে কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির মহাপরিচালক অধ্যাপক ড. মো.  নিজামুল করিম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. শফিউল আজম, এনসিটিবি-এর সদস্য অধ্যাপক মশিউজ্জামান, চট্টগ্রামের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পরিচালক ড. গাজী গোলাম মাওলা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক সৈয়দ মইনুল হাসান, শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আবু আলী মো.  সাজ্জাদ হোসেন, জনসংযোগ কর্মকর্তা আবুল খায়েরও সহকারী একান্ত সচিব মফিজুর রহমান সফর সঙ্গী ছিলেন।


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, সহকারী পুলিশ সুপার নুরুল আনোয়ার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.শহিদুল ইসলাম চৌধুরী প্রমুখ। পরে কোয়ান্টাম কসমো কলেজের একাডেমিক ভবনও উদ্বোধন করেন মন্ত্রী ডা. দিপু মনি। পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীকে স্কুলের সুদক্ষ প্যারেড দল গার্ড অব অনার প্রদানের পাশাপাশি ডিসপে¬ ও ব্যান্ড বাদন প্রদর্শন করে শিক্ষামন্ত্রী ও উপস্থিত ঊর্ধ্বতন কর্মকর্তাদের মুগ্ধ করেন। 


বিবার্তা/আরমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com