রামপুরা বিশেষ শিক্ষা বিদ্যালয়ে ওড়ে না পতাকা; বাজে না ঘন্টা!
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১৫
রামপুরা বিশেষ শিক্ষা বিদ্যালয়ে ওড়ে না পতাকা; বাজে না ঘন্টা!
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধনকৃত রুমান সচেতন কল্যাণ সংস্থা (আরকেএস) পরিচালিত প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরিচর্চা ও পাঠশালা রামপুরা বিশেষ শিক্ষা বিদ্যালয়ে এখন ওড়ে না জাতীয় পতাকা, বাজে না ঘন্টা। 


দেওয়ানগঞ্জ পৌর শহের ৫নং ওয়ার্ডে চুকাইবাড়ী এলাকায় অবস্থিত রুমান সচেতন কল্যাণ সংস্থা পরিচালিত বিদ্যায়টিতে গত বৃহস্প্রতিবার (২ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে খোজঁ নিয়ে জানা গেছে, ২০১৬ সালে স্থাপিত বিদ্যালয়টির বর্তমানে কোন কার্যক্রম নেই।


বিদ্যালয়টি যথা নিয়মানুযায়ী পাঠদান ও কার্যক্রম না থাকায় প্রতিটি কক্ষে তালা ঝুলছে। নেই শিক্ষক, ছাত্র ছাত্রী, উড়ছে না জাতীয় পতাকা; নেই পাঠদান কার্যক্রম, জরাজীর্ণ পরিত্যক্ত রয়েছে বিদ্যালয়টির ঘর ও অবকাঠামো।


স্থানীয় সচেতন অভিভাবক ও এলাকাবাসীরা জানান, বিদ্যালয়টির আগে জায়গাজমি নিয়ে ঝামেলা হওয়ায় ভিতরে ঘর তুলেছে শিক্ষকরা। কিন্তু সেখানে কোনো কার্যক্রম হতে দেখেনি তারা। চলতি বছরের বিদ্যালয়টিতে কোন শিক্ষক বা শিক্ষার্থী আসেনি।  


বিদ্যালয়ে নামেমাত্র ভর্তি প্রতিবন্ধী শিক্ষার্থীরা সঠিক শিক্ষা সেবা থেকে বঞ্চিত হয়েছে। অথচ বিদ্যালয়টিতে ২৬৯ জন প্রতিবন্ধী শিক্ষার্থী ও ১৫ জন শিক্ষক-শিক্ষিকা ও স্টাফ রয়েছে।


প্রতিবন্ধীদের অসহায়ত্বকে পুঁজি করে রুমান সচেতন কল্যাণ সংস্থা (আরকেএস) অসচেতন কার্যক্রম চালিয়ে আসছে। বিষয়টি দেখার কেউ নেই। 


এ ব্যাপারে রুমান সচেতন কল্যাণ সংস্থা (আরকেএস) ও বিদ্যালয়টির পরিচালক মিজানুর রহমান লিটন মুঠোফোনে জানান, প্রতিষ্ঠানটির কোনো স্বীকৃতি না থাকায় বিনা বেতনে আর কত চালন্নো যায়। প্রতিবন্ধী শিক্ষার্থীদের আনা-নেওয়া ও খরচ চালাতে সমস্যা হচ্ছে। 


এ ব্যাপারে শনিবার বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা রওশন আরা জানান, আমি দুই তিনজন শিক্ষক নিয়ে ঢাকায় আছি, নিয়মিতই বিদ্যালয় খোলা হয়। বিদ্যালয়ের রাস্তার সমস্যা রয়েছে।


বিবার্তা/ওসমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com