সাতক্ষীরায় নির্মাণাধীন ক্যান্সার হাসপাতালের ফলক উন্মোচন, র‍্যালি ও আলোচনা
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৬
সাতক্ষীরায় নির্মাণাধীন ক্যান্সার হাসপাতালের ফলক উন্মোচন, র‍্যালি ও আলোচনা
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'আসুন কমাই সেবার ব্যবধান' এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় 'বিশ্ব ক্যান্সার দিবস ৪ ফেব্রুয়ারি ২০২৩' শীর্ষক আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালি ও সাতক্ষীরায় নির্মাণাধীন ক্যান্সার হাসপাতালের ফলক উন্মোচন করা হয়েছে। 


শনিবার (৪ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিনেরপোতাস্থ সাতক্ষীরা ক্যান্সার হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট প্রাঙ্গণে সাতক্ষীরা ক্যান্সার কেয়ার এন্ড ওয়েলফেয়ার সেন্টারের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।


সাতক্ষীরা ক্যান্সার কেয়ার এন্ড ওয়েলফেয়ার সেন্টার’র মহাসচিব ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. মো. মনোয়ার হোসেন’র সভাপতিত্বে ফলক উন্মোচন করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য  বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।


প্রধান অতিথি বলেন, এই প্রথম সাতক্ষীরায় নির্মিত হচ্ছে ক্যান্সার হাসপাতাল। আর এই মহৎ উদ্যোগ নিয়েছে মহৎ মনের অধিকারী ডা. মনোয়ার। তার এই উদ্দেশ্য ও মহৎ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। তার এই মহৎ উদ্যোগে সকলকে শামিল হতে হবে। 


তিনি আরো বলেন, ক্যান্সার প্রতিরোধে সচেতনতাই জরুরি। আমি চাই সাতক্ষীরার একটি মানুষ যেন বিনা চিকিৎসায় মারা না যায়। সাতক্ষীরার ডাক্তাররা উন্নতমানের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। যে কারণে আমাদের বাহিরের জেলার মানুষও এ জেলায় চিকিৎসা সেবা নিতে আসছে। দেশের ১৭ কোটি মানুষের চিকিৎসার জন্য জননেত্রী শেখ হাসিনা জেলায় জেলায় মেডিকেল কলেজ নির্মাণ করে দিচ্ছেন।


আলোচনা সভার শুরুতে ফলক উন্মোচন করে নির্মাণাধীন সাতক্ষীরা ক্যান্সার হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. নজরুল ইসলাম।


এসময় অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহানা মহিদ বুলু, জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  জ্যোৎস্না আরা, ডা. সুশান্ত ঘোষ, সাতক্ষীরা মেডিকেল কলেজের কার্ডিওলজি কনসালটেন্ট ডা. সুমন কুমার দাস, রোটারিয়ান সৈয়দ হাসান মাহমুদ, ক্যান্সার নিয়ন্ত্রণে সাতক্ষীরার প্রেক্ষাাপট তুলে ধরে বক্তব্য রাখেন ডা. মো. নাজমুস সাকিব ব্রাইট,  দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, সাংবাদিক মোজাফফর রহমান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত কুমার ঘোষ, নারী সংগঠক জোৎস্না দত্ত, এস কে এফ এর প্রোডাক্ট ম্যানেজার রাফাত শাহরিয়ার ইসলাম, ক্যান্সার পেশেন্ট মকবুল হোসেন প্রমূখ।


আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সাংগঠনিক সম্পাদক কাজী আখতার হোসেন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস.এম মারুফ তানভীর হুসাইন সুজন, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক, যুগ্ম সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্স, জিয়াউর বিন সেলিম যাদু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ মাহফুজুর রহমান, সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. গোলাম মোর্শেদ, বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান রাসেল, সাতক্ষীরা জেলা গ্রাম ডাক্তার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মিজানুর রহমান ডাবলু, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মীর মোশারফ হোসেন মন্টু, পৌরসভার প্যানেল মেয়র শেখ আনোয়ার হোসেন মিলন, উদীচী সাতক্ষীরা জেলা শাখার সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, স্বেচ্ছাসেবকলীগ নেতা মীর মোশতাক আলী, লাবসা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য বিশ^নাথ মন্ডল  প্রমুখ।


সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুশফিকুর রহমান মিল্টন।


বিবার্তা/সেলিম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com