কৃষক দেশের অর্থনীতির প্রধান ভিত্তি ও মেরুদণ্ড: পার্বত্যমন্ত্রী
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ২০:০৭
কৃষক দেশের অর্থনীতির প্রধান ভিত্তি ও মেরুদণ্ড: পার্বত্যমন্ত্রী
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন- প্রধানমন্ত্রীর নির্দেশ দেশের কোথাও এক ইঞ্চি জমিও ফেলে রাখা যাবে না। কৃষকরা দেশের অর্থনীতির প্রধান ভিত্তি, মেরুদণ্ড ও মানুষের অন্নের যোগানদাতা। বঙ্গবন্ধু স্বাধীনতার পরে কৃষকদের কল্যাণে কাজ করেছিলেন। বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী কৃষক ও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছেন।


শনিবার দুপুরে বান্দরবান সদর উপজেলার রাজবিলায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।


পার্বত্যমন্ত্রী আরো বলেন, আধুনিক কৃষি যন্ত্রপাতির ব্যবহার বাড়লে সম্ভাবনাময় পাহাড়ে কৃষি বিপ্লব ঘটবে। তাই কৃষি বিভাগসহ সরকারের বিভিন্ন উন্নয়ন সংস্থাকে কৃষকের পাশে থাকার আহ্বান জানান।


মন্ত্রী রাজবিলা সফরকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৮কোটি টাকা বরাদ্দে টেংখালী বৌদ্ধ বিহার নির্মাণ, কেংড়াছড়ি সীবলী বৌদ্ধ বিহার ও পূর্ব পাড়া যাওয়ার রাস্তায় ব্রীজ নির্মাণ, থংজমা পাড়া বৌদ্ধ বিহার নির্মাণ, উদালবনিয়া ঝাংকা খালের উপর ৪০ মি. আর.সি.সি গার্ডার ব্রীজ নির্মাণ, রাজবিলা উচ্চ বিদ্যালয় ভবন নির্মাণ, বিদ্যালয়ের হল রুম, পুলিশ ফাঁড়ি মসজিদ, রমতিয়া এলাকায় সেচ ড্রেইন, উদালবনিয়া হেডম্যান বিলে সেচ ড্রেইন ও রাবার ড্যাম এলাকায় সেচ ড্রেইন নির্মাণ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়া এলজিইডির দেড় কোটি টাকার একটি এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও কৃষি বিভাগের যৌথ অর্থায়নে ৪৪ লক্ষ টাকার কৃষি সামগ্রী বিতরণ ও উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন পার্বত্যমন্ত্রী।


এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহ আলম, সদর ইউএনও সাজিয়া আফরোজ, কৃষি বিভাগের উপপরিচালক এম এম শাহ নেওয়াজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার। এছাড়াও অনুষ্ঠানে সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি পাইহ্লা অং মার্মা, রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্যঅং প্রুু মার্মাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরআগে রাজবিলায় পার্বত্যমন্ত্রীর আগমনকে ঘিরে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সাজ সাজ পরিবেশ তৈরী হয়। এসময় তোরণ ও ফুলের তোড়া দিয়ে মন্ত্রীকে স্বাগত জানান স্থানীয় নারী-পুরুষ।


বিবার্তা/নয়ন/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com