ঠাকুরগাঁওয়ে পাকিস্তানী হানাদার মুক্ত দিবস পালিত
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ২১:০০
ঠাকুরগাঁওয়ে পাকিস্তানী হানাদার মুক্ত দিবস পালিত
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে পাকিস্তানী হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।


শনিবার (৩ ডিসেম্বর) দিবসটি পালনে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা পরিষদ ডাক বাংলোয় অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান শেষে জেলা পরিষদ অডিটরিয়ামে (বিডি হল) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।


বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা আ.লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, এনএসআই’র জয়েন্ট ডিরেক্টর হেমায়েত হোসেন, সিভিল সার্জন ডা. নুর নেওয়াজ আহমেদ, জেলা আ.লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান বাবলু, মাহাবুবুর রহমান খোকন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।


উল্লেখ্য, ১৯৭১ সালের ২ ডিসেম্বর মুক্তিকামী জনতা ও মিত্রবাহিনীর দূর্বার প্রতিরোধের মুখে ঠাকুরগাঁও ছেড়ে পালাতে বাধ্য হয় পাকিস্তানী হানাদার বাহিনী। ৩ ডিসেম্বর ভোর রাতে মুক্ত হয় ঠাকুরগাঁও। সকাল থেকেই বিজয়োল্লাসে মেতে উঠে ঠাকুরগাঁও মহকুমাবাসি, চারদিকে ধ্বনিত হয় ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান’।


বিবার্তা/বিধান/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com